চলতি বিশ্বকাপে ২ ম্যাচ খেলা হয়ে গেল ব্রাজিলের, তাদের গোলরক্ষক অ্যালিসন যেন সত্যিই বেকার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি বিশ্বকাপে ব্রাজিল নিজেদের প্রথম দুটি ম্যাচ জিতে ফ্রান্স এবং পর্তুগালের সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই বিশ্বকাপের নকআউট পর্বের যোগ্যতা অর্জন করে ফেলেছে। প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ ফলে হারানোর পর কাল নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ ফলে পরাস্ত করে নক-আউটের টিকিট পেয়েছে ব্রাজিল। কাল নেইমার হীন ব্রাজিলকে বেশ কিছুটা ঘাম ঝরাতে হয়েছে জয় অর্জন করতে, কিন্তু দিনের শেষে ক্যাসেমিরোর গোল স্বস্তি দিয়েছে সমর্থকদের।

প্রথম ম্যাচে ভিনিসিয়াস জুনিয়র জোড়া গোল করা টটেনহ্যামের স্ট্রাইকার রিচার্লিসনের দুটি গোলের ক্ষেত্রেই কারিগর ছিলেন। গতকাল তার একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। কিন্তু তারপর নিজের রিয়াল মাদ্রিদ সতীর্থ রদ্রিগোর সঙ্গে মিলে ক্যাসেমিরোর গোলের মুভটি অনন্য সুন্দর ভঙ্গিতে তৈরি করেছিলেন ভিনি-ই।

   

ব্রাজিলের আক্রমণভাগ যে সুন্দর এবং বৈচিত্র‍্যময়, তা সকলেরই জানা ছিল। কিন্তু সবচেয়ে আশ্চর্য করেছে এখনো অবধি এই টুর্নামেন্টে যা, সেটা হল ব্রাজিলের ডিফেন্স। দুই ম্যাচ মিলিয়ে ২০০ মিনিটেরও বেশি ফুটবল খেলেছে ব্রাজিল। কিন্তু এখনো অবধি প্রতিপক্ষের ফরোয়ার্ডরা ব্রাজিলের ডিফেন্সকে বিপাকে ফেলতে পারেনি।

brazil without neymar

চলতি শতাব্দীতে প্রথম ব্রাজিল গোলরক্ষক হিসেবে বিশ্বকাপের শুরুর দুটি ম্যাচে এখনো অবধি কোনও শটের মুখোমুখি হতে হয়নি ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারকে। কাল শুরুরদিকে ব্রাজিল আক্রমণ ভাগে নিজেদেরকে মেলে ধরতে ব্যর্থ হয়েছিল ঠিকই। কিন্তু সময় সুযোগ অনুযায়ী যখনই সুইজারল্যান্ড এর ফরোয়ার্ডরা আক্রমণে উঠেছিলেন, তখন অভিজ্ঞ থিয়াগো সিলভা এবং মার্কুইনসের জুটি যাবতীয় বিপত্তি সামাল দিয়েছেন।

তবে ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন যে নিখুঁত ফুটবল খেলছেন এমনটা নয়। কাল সুইজারল্যান্ড এর বিরুদ্ধে দুই অর্ধেই দুবার বিপজ্জনক জায়গায় সুইস ফরোয়ার্ডদের বল একপ্রকার উপহার দিয়ে বসেছিলেন তিনি। বিশ্বকাপের নকআউটে বড় এবং শক্তিশালী দলগুলোর বিরুদ্ধে ম্যাচের আগে তার এমন পারফরম্যান্স কিছুটা চিন্তায় রাখবে ব্রাজিল ভক্তদের।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর