বাংলাদেশের বিরুদ্ধে ODI সিরিজ থেকে ছিটকে গেলেন শামি! বদলি হিসাবে ভারতীয় দলে উমরান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল থেকে বাংলাদেশের মাটিতে ওডিআই সিরিজ খেলতে শুরু করবে রোহিত শর্মার ভারতীয় দল। কিন্তু তার আগে একটি বড় ধাক্কা খেয়েছে মেন ইন ব্লুজ শিবির। কাঁধের চোটের জন্য সিরিজ শুরু হওয়ার আগেই ভারতীয় দল থেকে ছিটকে গেলেন তারকা পেসার মহম্মদ শামি। ওডিআই সিরিজ থেকে তো বটেই, টেস্ট সিরিজও তাকে পাওয়া যাবে কিনা সেই নিয়ে সংশয় তৈরি হয়েছে।

টেস্ট সিরিজের জন্য শামিকে সুস্থ করে তোলার চেষ্টা পুরোদমে করা হবে। কারণ বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ভারত এই মুহূর্তে শেষে থাকা দুই দল অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার থেকে বেশ কিছুটা পিছিয়ে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিলে। স্বামীর অভিজ্ঞতা টেস্ট সিরিজে তাদের কাজে লাগবে।

তবে এই ওডিআই সিরিজের জন্য শামির পরিবর্ত ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। তরুণ স্পিড স্টার উমরান মালিক শামির জায়গায় বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজে খেলবেন। জম্বু কাশ্মীরের এই পেসারের গতির সম্পর্কে সকলেই অবহিত। বাংলাদেশের তুলনামূলক মন্থর পিঠে তিনি কতটা কার্যকরী হয়ে উঠতে পারেন সে দিকে নজর থাকবে সকলেরই।

umran odi debut

সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে স্বল্প সুযোগে তিনটি উইকেট পেয়েছেন উমরান। তার গতি সমস্যায় ফেলেছিল কিউয়ি ব্যাটারদের। কিন্তু সেই পিচে পেসারদের জন্য সাহায্য ছিল। বাংলাদেশের তেমন পিছ পাওয়া যাবে এটা আশা করাটাও অন্যায়। এমন পরিস্থিতিতে উমরান প্রথম একাদশের অংশ হবেন কিনা সেটা নিয়েও থাকছে প্রশ্ন।

সম্প্রতি চোটের জন্য বাংলাদেশের ওপেনার তামিম ইকবালও ছিটকে গিয়েছেন এই ওডিআই সিরিজ থেকে। বাংলাদেশের দলকে নেতৃত্ব দেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে দুর্দান্ত অর্ধশতরান করা লিটন দাস। হাড্ডাহাড্ডি একটা সিরিজের প্রত্যাশায় রয়েছে ক্রিকেট অনুগামীরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর