SSC-র ২১০০০ পদে নিয়োগ দুর্নীতি জানাল CBI, কাউকে রেয়াত না করার চরম হুঁশিয়ারি বিচারপতির

বাংলাহান্ট ডেস্ক : একুশ হাজার পদে দুর্নীতি হয়েছে স্কুল সার্ভিস কমিশন নিয়োগে। সিবিআই এর কাছে এই তথ্য শোনার পর বিচারপতি সাফ জানিয়ে দিলেন, দুর্নীতিতে অভিযুক্ত কাউকে রেয়াত করা হবে না। কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু গ্রুপ ডি কর্মী নিয়োগের দুর্নীতি মামলায় উপস্থিত থাকার নির্দেশ দিয়েছিলেন সিবিআইয়ের সিটের নবনিযুক্ত প্রধান অশ্বিন শেনভিকে।

এই মামলায় এদিন অশ্বিন শেনভি আদালতে বলেন, প্রায় ২১ হাজার পদে এখনও পর্যন্ত দুর্নীতি হয়েছে। অশ্বিন শেনভির দাবি এই ২১ হাজার পদের মধ্যে বিকৃত করা হয়েছে প্রায় ৯ হাজারের বেশি উত্তরপত্র (ওএমআর শিট)। মূল প্যানেল থেকে ওয়েটিং লিস্ট, নিয়োগের সর্বত্র দুর্নীতি হয়েছে!

আদালতকে সিট প্রধান এদিন আরও জানান, উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে এসএসসির যে হার্ডডিস্ক পাওয়া গিয়েছিল, সেটিই এই মামলায় নতুন মাত্রা যোগ করেছে। তাঁর দাবি, প্রথমদিকে গোয়েন্দা সংস্থা ভেবেছিল হয়ত কোনও গোলমাল রয়েছে মেধা তালিকায়। কিন্তু তদন্তের পর আরও বড় দুর্নীতি প্রকাশ্যে আসে। সিবিআই এর তরফে দাবি করা হয়, এই সব নথি এসএসসিকে দেখানো হয়েছে।

এই দাবি শোনার পর বিচারপতি বিশ্বজিৎ বসু বলেন, দুর্নীতির সাথে যুক্ত রয়েছে এমন কাউকে রেয়াত করা হবে না। তাঁর বক্তব্য, “আমি অবাক হয়ে যাচ্ছি। আপনারা আদালতে এসে জানাবেন যদি কোনও সাহায্যের প্রয়োজন হয়। সব রকম সাহায্য করা হবে আদালতের পক্ষ থেকে। শেষ দেখা দরকার এই দুর্নীতির। যারা এই দুর্নীতির সাথে যুক্ত কাউকে ছাড়া হবে না।”

ssc 2

এদিন বিচারপতি বলেন, দুর্নীতি কাণ্ডের তদন্ত অনেকদূর এগিয়েছে। যে সকল যোগ্য প্রার্থীরা বঞ্চিত হয়েছিলেন, তাঁরা বসে আছেন ফলের আশায়। সিবিআই বা আদালত কি করলো সেটা তাঁরা জানতে চান না, যোগ্যরা শুধুমাত্র নিয়োগপত্র চান।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর