এবার ইস্তফা দেবেন সেখ হাসিনা ? স্বচ্ছ নির্বাচনের দাবিতে পথে নামলো বিএনপি

বাংলাহান্ট ডেস্ক : টালমাটাল বাংলাদেশের (Bangladesh) রাজনীতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) ইস্তফা, মূল্যবৃদ্ধির এবং নিরপেক্ষ নির্বাচনের মতো একাধিক দাবি নিয়ে এবার পথে নামল বিএনপি (BNP)। এই বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয় ঢাকার গোলাপবাগ মাঠে। বিরোধীরা যাতে কোনওভাবেই এদিনের সমাবেশ করতে না পারে, তার জন্য সরকারের পক্ষ থেকে সমস্ত রকম চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয় গত কয়েকদিন ধরেই তাদের দলের নেতা-কর্মীদের বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছে পুলিস।

বিএনপি সূত্রে খবর দলের প্রায় চার হাজার কর্মী ও সমর্থককে গ্রেফতার করেছে বাংলাদেশের পুলিস। আর শনিবার দুই হাজার কর্মী-সমর্থককে পুলিস তুলে নিয়ে গিয়েছে। আটক হওয়া নেতাদের মধ্যে রয়েছেন দলের কার্যনির্বাহী সভাপতি এবং দলের সাধারণ সম্পাদক মির্জা ফকরুল ইসলাম আলমগীর।গ্রেফতার করে তাদের জেলে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে।

   

আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে ইসলাম নামে বিএনপির এক সমর্থক জানান, সমাবেশে যোগ দেওয়ার জন্য তিনি তাঁর পরিচয় গোপন করতে বাধ্য হন। কেন্দ্রীয় নেতৃত্ব থেকে আমাদের বলা হয়েছে, ফেসবুক নতুন একটি অ্যাকাউন্ট খুলতে। সেখানে যেন কোনওভাবেই আসল পরিচয় না দেওয়া হয়।’

জানা যাচ্ছে, ঢাকার গোলাপবাগ মাঠে রবিবারের সভায় দাবিপত্র পেশ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন। সেখানে ছিল একাধিক দাবি। দাবির মধ্যে উল্লেখযোগ্য ছিল, খালেদা জিয়াসহ সব বিরোধী দলীয় নেতাকর্মী, সাংবাদিক ও আলেমদের সাজা বাতিল।সব মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজনৈতিক কারাবন্দিদের অবিলম্বে মুক্তি। যাতে এদিন কোনও অপ্রীতিকর ঘটনা তা নিশ্চিত করেছে বাংলাদেশ প্রশাসন। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য মোতায়েন করা হয় প্রায় ৩০ হাজার পুলিস বাহিনী।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর