মুখাগ্নি করলেন প্রধানমন্ত্রী, মায়ের শেষকৃত্য সেরে বন্দে ভারত সহ বাংলার প্রকল্প উদ্বোধন করবেন মোদী

বাংলা হান্ট ডেস্ক : গান্ধীনগরে শেষকৃত্য সম্পন্ন হল প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদি (Heeraben Modi)। মায়ের মুখাগ্নি করলেন স্বয়ং নরেন্দ্র মোদি (Narendra Modi)। তবে কোনও কার্যক্রম যাতে স্থগিত না করে দেওয়া হয়, সেই আবেদন জানানো হয়েছে মোদি পরিবারের পক্ষ থেকে। পরিবারের দাবি, সব কর্মসূচি যদি সঠিক সময়ে সম্পন্ন হয়, তাহলেই আসল শ্রদ্ধা জানানো হবে হীরাবেনকে।

শেষযাত্রায় হীরাবেন মোদি। শববাহী গাড়িতে দেহের পাশেই বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সকাল ৮ টা নাগাদ আমেদাবাদ বিমানবন্দরে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে গান্ধীনগরে মোদির বাড়িতে একে উপস্থিত হচ্ছেন অনেকেই। মোদির ভাই সোমাভাই মোদি সহ সব আত্মীয়রা সেখানে রয়েছেন। হীরাবেনের দেহ ওই বাড়িতে নিয়ে যাওয়া হবে বলে সূত্রের খবর।

   

mod

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং সহ অনেকেই হীরাবেন মোদীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। হীরাবেনের মৃত্যুর কারণে কলকাতা সফর বাতিল হল মোদি। তবে সব কর্মসূচি সম্পন্ন হবে সময় অনুযায়ীই। সূত্রের খবর, আমেদাবাদ থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সে সব কর্মসূচিতে যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী। এদিন বন্দে ভারত ও জোকা মেট্রো উদ্বোধন করার পাশাপাশি, গঙ্গা কাউন্সিলের বৈঠকেও যোগ দেওয়ার কথা ছিল মোদির। তবে, সমস্ত কর্মসূচীই হবে ভার্চুয়ালি।

১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেন হীরাবেন মোদি। তাঁর পাঁচ ছেলে ও এক মেয়ে। দিন কয়েক ধরেই হীরাবেনের শারীরিক পরিস্থিতির অবনতি হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার বিকেলে দিল্লি থেকে আহমেদাবাদে পৌঁছেছিলেন। মায়ের সঙ্গে দেখা করতে হাসপাতালেও গিয়েছিলেন। তিনি এক ঘণ্টারও বেশি সময় ধরে সেদিন হাসপাতালে ছিলেন। মায়ের চিকিৎসা সংক্রান্ত বিষয় নিয়ে হাসপাতালের ডাক্তারদের সাথে কথাও বলেছিলেন।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর