ফের দুর্ভোগ যাত্রীদের, টানা ১৫ দিন হাওড়া-বর্ধমান লাইনে বন্ধ একাধিক লোকাল ট্রেন! রইল তালিকা

বাংলাহান্ট ডেস্ক : বর্ধমান-হাওড়া কর্ড লাইনের যাত্রীরা ফের সম্মুখীন হতে চলেছেন দুর্ভোগের। বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে আজ অর্থাৎ শুক্রবার। জানা গিয়েছে, এই ট্রেন বাতিলের সিদ্ধান্ত বলবৎ থাকবে আগামী বছরের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত। রেল সূত্রে জানা গিয়েছে, ২৯ ডিসেম্বর, ২০২২ থেকে ১২ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে হাওড়া কর্ড লাইনে।

জানানো হয়েছে, এই লাইনে ১৫ দিন ধরে নন ইন্টারলকিং এর কাজ চলবে। কাজ চলবে চন্দনপুর, বারুইপাড়া ও কামারকুন্ডু লাইনে। এর আগেও কিছু লোকাল ট্রেন বাতিল ও যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছিল লাইনের কাজের জন্য। লাইনের কাজের জন্য বাতিল করা হয়েছে 36827, 36083, 36011, 36071 আপ হাওড়া বর্ধমান লোকাল সহ মশাগ্রাম, গুরাপ, বারুইপুর লোকাল। এছাড়াও, ডাউন বর্ধমান-হাওড়া 36840, ডাউন 36084 মশাগ্রাম-হাওড়া লোকাল, ডাউন ৩৬০১২ বারুইপাড়া লোকালও বাতিল করা হয়েছে।

   

প্রসঙ্গত, বিগত কয়েক মাস ধরে হাওড়া-বর্ধমান কর্ড শাখায় বেশ কয়েক জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল শিয়ালদহ-চন্দনপুর ফোর্থ লাইনের কাজের জন্য। নতুন বছরের শুরুতেই ফের একবার লাইনের কাজের জন্য বন্ধ করা হচ্ছে লোকাল ট্রেন। স্বাভাবিকভাবেই বেশ কয়েক দিন দুর্ভোগে পড়বেন সাধারণ যাত্রীরা।

Local Trains Cancelled

বারবার ট্রেন বাতিল নিয়ে ক্ষোভ জমছে যাত্রীদের মনে। যাত্রীদের মতে, তারা বিভিন্ন জেলা থেকে এই লোকাল ট্রেনের মাধ্যমে কর্মস্থলে যান। বারংবার এই ট্রেন বাতিলের ফলে তাদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়াও বহু মানুষ চিকিৎসার কারণে লোকাল ট্রেনের মাধ্যমে শহরে আসেন। লোকাল ট্রেন বন্ধ থাকলে তারাও সমস্যার সম্মুখীন হবেন। যাত্রীদের দাবি, অন্যান্য দিন লাইনের কাজ না করে যদি শনি, রবিবার বা ছুটির দিনগুলিতে এই কাজ করা যায় তাহলে যাত্রী দুর্ভোগ অনেকটাই কম হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর