কমছে রাজ্যের তাপমাত্রা! জাঁকিয়ে শীত শুধু সময়ের অপেক্ষা, এই দিন থেকেই কনকনে ঠান্ডায় কাঁপবে বঙ্গবাসী

বাংলা হান্ট ডেস্ক : সোমবার থেকে মঙ্গলবার আরও কমল সর্বনিম্ন তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Report) আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তরবঙ্গের জেলাগুলিতে ঘন কুয়াশা থাকলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তা তুলনামূলক কম থাকার কথা। আগামী ৩ দিন আবহাওয়া একইরকম থাকবে বলে জানা যাচ্ছে। তবে সপ্তাহের শেষের দিকে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। আগামী বৃহস্পতিবার থেকেই পারদ নিম্নগামী হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ১৬.২°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৩.৬° সেলসিয়াস
আর্দ্রতা : ৫১%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৭%

আজকের আবহাওয়া : কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকালের দিকে থাকবে ঘন কুয়াশা। বেলার বাড়ার পরই আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। গতকাল সোমবার নতুন বছর শুরুর দিনে এই তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৯ শতাংশ।

todays Weather report 7 th december of west Bengal

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ ৩ জানুয়ারি মঙ্গলবার সকালের মধ্যে দার্জিলিং-এ হাল্কা বৃষ্টির সঙ্গে হাল্কা থেকে মাঝারি কুয়াশা বজায় থাকবে। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারেও হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বুধবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকলেও জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

অপরদিকে, ৪ জানুয়ারি বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়াই শুকনো থাকবে। আগামী ২ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী দিন চারেক জেলাগুলির রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে মৌসম ভবন।

আগামীকালের আবহাওয়া : প্রবল হচ্ছে জাঁকিয়ে শীত পরার সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী বৃহস্পতিবার থেকেই বদলাতে চলেছে আবহাওয়া। তবে কনকনে ঠান্ডা কতদিন স্থায়ী হবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেনি হাওয়া অফিস।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর