মাত্র ৫০০০ টাকা দিয়ে শুরু ব্যবসা, স্ন্যাকস বেচে কামিয়েছেন ৩ কোটি টাকা! চমকে দেবে এই গৃহবধূর কাহিনী

বাংলাহান্ট ডেস্ক: ওটিটি-র পর্দায় মেগা কামব্যাক হয়েছে ব্যবসার রিয়্যালিটি শো শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার (Shark Tank India)। জানুয়ারি থেকে শুরু হয়েছে এই শোয়ের সিজন ২। এই শোয়ে দেশের বিভিন্ন উদ্যোক্তারা তাঁদের নানা রকম ব্যবসার আইডিয়া শেয়ার করে বিনিয়োগ জোগাড় করেন। এই শোয়ের মাধ্যম উঠে আসে একাধিক উদ্ভাবনী ব্যবসা। 

গত বছর শার্ক ট্যাঙ্কে একাধিক যুব উদ্যোক্তাদের ব্যবসার আইডিয়া অনুপ্রাণিত করেছিল দেশের যুবদের। ঠিক এই কারণে যুব সম্প্রদায়ের মধ্যে এই শো ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। সিজন ২-তেও এমন বহু চমকপ্রদ ব্যবসার কথা উঠে আসছে। এর মধ্যে গীতা পাতিল নামক এক ব্যবসায়ীর কথা সামনে এসেছে।

 

geeta patil

লোকমুখে তিনি পরিচিত পাতিল কাকি নামে। তাঁর ব্যবসার কাহিনী ও লাভের পরিমাণ শুনে চমকে গিয়েছেন উদ্যোগপতি বিচারক অর্থাৎ শার্ক থেকে দর্শক। মাত্র পাঁচ হাজার টাকা দিয়ে শুরু করেছিলেন ব্যবসা। সেখান থেকে ব্যবসার টার্ন ওভার নিয়ে গিয়েছেন ৩ কোটি টাকায়! যা এক কথায় চমকে দিয়েছে শার্কদের। 

ব্যবসায় সফল হওয়ার পর গীতা সিদ্ধান্ত নেন শার্ক ট্যাঙ্কে এসে আরও বিনিয়োগ তোলার চেষ্টা করবেন উদ্যোগপতিদের থেকে। তিনি দেখিয়ে দিয়েছেন কী ভাবে একজন ৪৭ বছর বয়সি গৃহবধূ থেকে নিজের চেষ্টায় কোটিপতি হওয়া যায়। গীতা পাতিল মূলত একটি স্ন্যাকসের ব্যবসা শুরু করেছিলেন। ব্র্যান্ডের নাম দেন ‘পাতিল কাকি’।

https://www.instagram.com/reel/Cm9B0uGunR9/?utm_source=ig_web_copy_link

পরিবারের থেকে মাত্র পাঁচ হাজার টাকা দিয়ে শুরু করেছিলেন। কয়েক বছরের মধ্যেই ৩ কোটি টাকায় পৌঁছে যায় ব্যবসা। এই বিপুল সাফল্যের কাহিনীতে মুগ্ধ হয়ে গিয়েছেন অনুপম, বিনিতা, পীয়ূস, আমন, নমিতার মতো শার্করা। গীতার থেকে ব্যবসা শোনার পর তাতে বিনিয়োগ করতে রাজি হয়েছেন শার্করা।

shark tank india 2

বোটের কর্ণধার আমান গুপ্তা পাতিল কাকির ব্যবসায় ৫ শতাংশ ইক্যুটি মালিকানার জন্য ৪০ লক্ষ টাকার বিনিয়োগ করার প্রস্তাব দিয়েছেন। শাদি ডট কমের মালিক অনুপম মিত্তাল ৪ শতাংশ ইক্যুইটির জন্য ৪০ লক্ষ টাকা বিনিয়োগ করার প্রস্তাব দিয়েছেন। কিন্তু গীতা এই দু’জনের প্রস্তাবই ফিরিয়ে দেন। 

তিনি জানান, তাঁর এই সফরে সঙ্গী হিসেবে প্রত্যেক শার্ককেই পেতে চান। যা শুনে অনুপম জানান, এর ফলে প্রস্তাবের আকার বদলে যাবে। তাতে গীতার জবাব কী ছিল, তা এখনও ভিডিও-র মাধ্যমে প্রকাশ করেননি শোয়ের উদ্যোক্তারা। এরপর কী হয়, তা জানতে ইচ্ছুক সকলেই। 


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর