রাজ্য বিজেপির প্রভাবশালী নেতার শাগরেদের উপর নজর CBI-র, তলব নিজাম প্যালেসে

বাংলা হান্ট ডেস্কঃ বিগত কিছুমাস ধরে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) ইস্যুতে জেরবার রাজ্য। একদিকে দুর্নীতি মামলায় শাসক দলের নেতা-মন্ত্রীদের দিয়ে ভরেছে শ্রীঘরের চৌকাঠ। অন্যদিকে এই ইস্যুকে হাতিয়ার করে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছে বঙ্গ বিজেপি। তবে এবার সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের (CBI) নজরে রাজ্য বিজেপির প্রভাবশালী এক নেতার শাগরেদ। পূর্ব মেদিনীপুরের ‘ভূমিপুত্র’ ওই বিজেপি নেতার ঘনিষ্ঠ বলে পরিচিত ব্যক্তির নাম চঞ্চল নন্দী (Chanchal Nandi) বলে তদন্তকারী সংস্থা সূত্রে খবর।

আরও কী জানা যাচ্ছে?‌ সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের জন্য চঞ্চলবাবুকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে। পাশাপাশি দুর্নীতি সম্পর্কিত কী কী প্রশ্ন তাঁকে করা হবে, সেই তালিকাও ইতিমধ্যেই প্রস্তুত হয়ে গেছে বলে সূত্রের খবর। একদিকে যখন দুর্নীতি ইস্যুতে একই সারিতে পরপর নাম এসেছে শাসকদলের একাধিক ঘনিষ্ঠদের নাম, অন্যদিকে এই আবহেই এবার গেরুয়া শিবিরের ঘনিষ্ঠ চঞ্চলবাবুকে তলব করল সিবিআই। এবার কী তবে নিয়োগ দুর্নীতির বোঝা ব্যুমেরাং হয়ে ফিরে আসতে চলেছে বিজেপির ঘাড়ে? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

   

সিবিআই সূত্রে খবর, টাকা নিয়ে বহুজনকে সরকারি চাকরি দেওয়ার অভিযোগ রয়েছে অভিযুক্ত চঞ্চলবাবুর বিরুদ্ধে। গতবছর মানসকুমার সিনহা নামক এক ব্যক্তি বাঁকুড়া থানায় অভিযোগ দায়ের করেন। এরপর অভিযোগের ভিত্তিতে তদন্তও শুরু করে এফআইআর দায়ের করা হয়। এরপরই তা খারিজের দাবিতে কলকাতা হাইকোর্টে যান চঞ্চল। শুধু তাই নয় আদালতের কাছে রক্ষাকবচেরও আর্জি জানান তিঁনি। চঞ্চলবাবুর সেই আবেদন সিঙ্গল বেঞ্চ খারিজ করায় এরপর তিঁনি ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন।

cbi

তারপর হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়ে জানায় , তদন্ত করলেও চঞ্চলবাবুর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। তবে জিজ্ঞাসাবাদে কোনো বাধা নেই তদন্তকারীদের। সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশে একাধিক এফআইআর দায়ের করে সিবিআই। সেই সব এফআইআরে নাম থাকা বহু চাকরিপ্রার্থীকে জিজ্ঞাসাবাদ করেই চঞ্চল নন্দীর নাম সামনে আসে বলে দাবি সিবিআইয়ের। তবে জানা গিয়েছে, এখনও আদালতে হাজিরা দেননি তিঁনি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর