চাকরির প্রশ্নপত্র আগে থেকেই জানতেন যুবনেতা! পার্থ-কুন্তলের হোয়াটসঅ্যাপ চ্যাটে চাঞ্চল্যকর তথ্য

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি কাণ্ডে (Recruitment Scam) চাঞ্চল্যকর তথ্য ইডির (ED) হাতে। প্রশ্নপত্রের খসড়া জেনে আগেভাগেই তা চাকরিপ্রার্থীদের জানিয়ে দিতেন ধৃত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। বিনিময়ে তাঁদের কাছ থেকে আগাম টাকাও নিতেন যুবনেতা। শুধু তাই নয়, এই পুরো পক্রিয়াই হত নিয়োগ মামলায় অন্যতম অভিযুক্ত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জ্ঞাতসারে। তদন্তে নেমে ঠিক এমনই কিছু তথ্য এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে।

আরও জানা গিয়েছে, পার্থবাবুর সাথে ধৃত কুন্তলের হোয়াটসঅ্যাপ চ্যাটের একাংশ থেকেও এই তথ্যের হদিস মিলেছে। সেইমতই এবার আরও জোরদার তদন্তে গোয়েন্দা সংস্থা। প্রসঙ্গত, একদিন আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে ধৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষকে জেরা করায় বিস্ফোরক দাবি করেছিলেন তিঁনি। ইডির কাছে কুন্তল বলেন , তিঁনি নিজে পার্থ চট্টোপাধ্যায়কে ১৫ কোটি টাকা দিয়েছিলেন। এরপরই হইহই পড়ে যায় সর্বত্র। কারণ কেলেঙ্কারিতে এই প্রথম কেউ পার্থকে টাকা দিয়েছেন বলে মুখ খোলেন।

   

উল্লেখ্য, যুব নেতাকে জেরায় বারংবারই উঠে আসছে গোপাল দলপতির নাম। গোপাল দলপতি, যিনি বর্তমানে চিটফান্ড মামলায় গ্রেফতার হয়ে বন্দি রয়েছেন তিহার জেলে। কুন্তলের দাবি, নিয়োগ দুর্নীতির টাকা তোলার মূল মাথা এই গোপাল দলপতি। কোটি টাকা তুলেছেন তিঁনি। শুধু কুন্তলই নয়, জেরায় এই গোপাল দলপতি নাম উঠে এসেছে মানিক ঘনিষ্ট তাপস মণ্ডলের মুখেও। তাঁদের দুজনারই দাবি, তাঁদের কাছ থেকে সরাসরি টাকা পৌঁছে যেত গোপাল দলপতির কাছে। শুধু তাই নয়, সেই কালো টাকা সাদা করতেই চিটফান্ড ও একাধিক বেসরকারি সংস্থায় গোপাল লগ্নি করতেন বলেও তাঁদের অভিযোগ।

kuntal ghosh ed

অন্যদিকে তদন্তকারী সংস্থা ইডির দাবি, যেসব চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তোলা হয়েছে, তাঁরা যাতে নিজেদের চাকরি পান, সেজন‌্য প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‌্যায়ের সাহায‌্য চেয়েছিলেন তৃণমূলের কুন্তল। সেইসঙ্গে পার্থর সঙ্গে কুন্তলের বেশ কিছু হোয়াটসঅ‌্যাপ চ‌্যাট প্রকাশ্যে এসেও। ইডি সূত্রে খবর, কুন্তল যে প্রশ্নপত্রের খসড়া আগাম জানতেন, তাও পার্থর জ্ঞাত ছিল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর