‘১৫০০ টাকা নিয়ে মুম্বই এসেছিলাম, তাই নিয়েই চলে যাব’, ছবি ফ্লপ হওয়া নিয়ে সাফ কথা শাহরুখের

বাংলাহান্ট ডেস্ক: খাদের মুখ থেকে টেনে এনেছেন নিজের কেরিয়ারকে। টানা কয়েক বছর ধরে পরপর সিনেমা ফ্লপ হতে দেখে স্বেচ্ছায় বিরতি নিয়েছিলেন। কামব্যাক যখন করলেন তখন ফিরলেন বাদশার মতোই। বলিউডকে নতুন দিশা দেখালেন শাহরুখ খান (Shahrukh Khan)। বিগত কয়েক বছরে সমস্ত হিন্দি ছবির যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছে ‘পাঠান’। বিশ্বের বক্স অফিসে ৮০০ কোটি পেরিয়ে গিয়েছে ছবির কালেকশন।

কেরিয়ারে উত্থান পতনের মধ্যে দিয়েই যেতে হয় সমস্ত অভিনেতা অভিনেত্রীদের। খারাপ সময় আগেও দেখেছেন শাহরুখ। তাঁর কেরিয়ারের অন্যতম উল্লেখযোগ্য ছবি ‘রা ওয়ান’ কিন্তু বক্স অফিসে তেমন দাঁত ফোটাতে পারেনি। ২০১১ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। তার পরের বছরেই কেরিয়ারে ছবি ফ্লপ হওয়ার প্রভাব নিয়ে কিছু কথা বলেছিলেন কিং খান। সম্প্রতি সেই ভিডিওটি আবার ভাইরাল হয়েছে।

   

shahrukh khan mannat

সাক্ষাৎকারে শাহরুখকে বলতে শোনা যায়, ‘বাদশারা প্রচুর ধনী হয়, আমি ফকির। আমি কোনোদিনই এমন মানুষ ছিলাম না যে এটা বিশ্বাস করে, ‘আমার এই সবকিছু চাই’। আমি কখনোই চাইনি। ১৫০০ টাকা সঙ্গে নিয়ে এসেছিলাম, ১৫০০ টাকা নিয়ে চলে যাব। এত ভালবাসা অর্জন করেছি, এত নাম করেছি যে ভালবাসার রাজত্বটা কেড়ে নিতে পারবে না। তাই আমি একটুও ভয় পাই না। এটা না চলল আরেকটা বানাব। কোথাও তো চলবেই। ৭০ টা ছবির মধ্যে থেকে এত চলেছে, তো অন্য কিছু চলেই যাবে’।

প্রসঙ্গত, গত ২৫ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের আগের দিন মুক্তি পেয়েছিল শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম অভিনীত পাঠান। ছবি মুক্তির ঢের আগেই জড়িয়েছিল একের পর এক বিতর্ক। ছবির নাম থেকে শুরু করে দীপিকার গেরুয়া বিকিনি, একাধিক রাজ্যে তুলেছিল বিক্ষোভের ঝড়।

এমনকি পাঠান মুক্তির পরেও অনেক জায়গাতেই অশান্তি অব্যাহত ছিল। কিন্তু একই সঙ্গে প্রেক্ষাগৃহেও উপচে পড়েছিল ভিড়। বয়কট ডাকের উর্দ্ধে উঠে এখনো পর্যন্ত ৮৫০ কোটি টাকা তুলে ফেলেছে পাঠান। ব্যবসার অঙ্ক অবশ্য থেমে নেই। সম্প্রতি নিজের একটি সেলফি শেয়ার করে দর্শকদের ধন্যবাদ জানান শাহরুখ।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর