চাপের মুখে সুর বদল মার্টিনেজের! ‘এমবাপ্পেকে অপমান করিনি’, দাবি আর্জেন্টাইন গোলরক্ষকের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপ (Qatar World Cup 2022) জয়ের পর প্রায় দুমাস কেটে গিয়েছে। কিন্তু এখনো যেন ফুটবল প্রেমীদের ঘোর কাটেনি। হাড্ডাহাড্ডি ম্যাচে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ট্রফি ঘরে তুলেছিল লা অ্যালবিসিলেস্তেরা। ফাইনালে জোড়া গোল করেছিলেন লিওনেল মেসি। কিন্তু ফাইনালের আসল নায়ক ছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজ (Emiliano Martinez)। অতিরিক্ত সময়ের খেলায় এবং টাইব্রেকারে দুর্দান্ত কিছু সেভ করে আর্জেন্টিনার বিশ্বজয়ের স্বপ্নকে সত্যি করেছেন তিনি।

emi messi

   

তবে তারপরে তাকে কেন্দ্র করে গড়ে উঠেছিল বিতর্ক। ট্রফি নিয়ে আর্জেন্টিনা দল দেশে ফেরার পর সমর্থকদের সাথে দেখা করার জন্য একটি বাস প্যারেডের আয়োজন করা হয়েছিল। সেখানে একটি বিতর্কিত কাজ করে বসেন তারকা আর্জেন্টাইন গোলরক্ষক। এই নিয়ে তাকে পরবর্তী বেশ কিছুদিন সমালোচনার মুখে পড়তে হয়েছে।

আর্জেন্টাইন সমর্থকরা মেসিদের বাস লক্ষ্য করে বেশ কিছু পুতুল ছুড়ে মেরেছিল। সেই পুতুলগুলোর মধ্যে একটি মুখে ছিল ফ্রান্সের তারকা ফুটবলার এমবাপ্পের মুখোশ। সেই পুতুলটি হাতে নিয়ে কিছু বিকৃত অঙ্গভঙ্গি করে না আর্জেন্টাইন গোলরক্ষক এবং তারপর ফের পুতুলটিকে ছুড়ে পাঠিয়ে দেন সমর্থকদের কাছে।

এরপর থেকেই সমালোচকরা তার অত্যন্ত বেশি সমালোচনা করছিল। যে ফুটবলার তার বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালের মত মঞ্চে হ্যাটট্রিক করে এবং তাইব্রেকারেও তাকে পরাস্ত করে, তাকে কি করে একজন ব্যঙ্গ করতে পারে সেই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এবার অবশেষে সেই সব সমালোচকদের প্রশ্নের উত্তর দিলেন এমি মার্টিনেজ।

সেই সব সমালোচনার উত্তরে আর্জেন্টাইন গোলরক্ষক বলেছেন, “আমি ঐরকম করেছিলাম কারণ ফ্রান্স সমর্থকরা ম্যাচের সময় আমাকে বিদ্রুপ করছিল। এমবাপ্পেকে আমি ব্যঙ্গ করিনি। আমি জানি ওর প্রতিভা কতটা অসাধারণ। যখন মেসি ফুটবলের মঞ্চ থেকে অবসর নেবে, তখন ও অনেক ব্যালন ডি-ওঁর জিতবে।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর