ভয়াবহ শব্দে কেঁপে উঠেছিল মেলার মাঠ! গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে মৃত্যু বিক্রেতা সহ ৩ জনের

বাংলাহান্ট ডেস্ক : গ্রাম জুড়ে বসেছে বিশাল মেলা। মেলায় হাজারে হাজারে লোক। ভিড়ে ঠাসা মেলার মধ্যেই হঠাৎ ঘটে গেলো ভয়াবহ দুর্ঘটনা। ঘটনাটি ঘটেছে জয়নগরের (Jaynagar) রাজাপুর করাবেগ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাটরা গ্রাম অঞ্চলে। মারাত্মক দুর্ঘটনার জেরে এলাকায় চরম অশান্তি ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কিন্তু, ঠিক কী ঘটেছিল সেই গ্রামের মেলায় ?

জানা গিয়েছে, গতকাল অর্থাৎ রবিবার বাটরা গ্রামের ওই অঞ্চলে বেশ হইহই করেই চলছিল একটি অনুষ্ঠান। সবমিলিয়ে বেশ রমরমিয়ে চলা মেলায় হাজির হয়েছিলেন গ্যাস বেলুন (Gas Balloon) বিক্রেতাও। যথারীতি মেলায় লোকজনেরা বিভিন্ন জিনিস কেনাকাটা করছিলেন। মেলায় প্রচুর দোকানে মানুষ জমিয়ে কেনাকাটার পাশাপাশি খুব মজাও করছিলেন। কিন্তু এর মধ্যেই ঘটে যায় চরম বিপত্তি।

   

তখন রাত ১০টা ১০ বাজে। খুব একটা ভিড় কমে না এলেও সেই সময়েও মোটামুটি ভালোই ভিড় ছিল। তখনই শোনা যায় একটি বিস্ফোরণের শব্দ। কী হলো হঠাৎ? গ্যাস বেলুনের সিলিন্ডারটি ফেটে (Cylinder Blast) যায়। যেহেতু মেলাতে প্রচুর মানুষ উপস্থিত ছিলেন, এবং মেলাটি রাস্তার ওপরে হচ্ছিলো, এলাকায় মানুষজন ছোটাছুটি করতে শুরু করে দেয়। এতো জোরে শব্দ হয় যে, মনে হয় পুরো অঞ্চল জুড়ে ছোটোখাটো একটি ভূমিকম্প হয়ে গেছে।

jainagar

সূত্রের খবর, তীব্র শব্দে মেলা প্রাঙ্গণ কেঁপে উঠতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এই ঘটনায় মুচিরাম মণ্ডল নামে বছর পঁয়ত্রিশের ওই গ্যাস বেলুন বিক্রেতা ছাড়াও আরও কয়েকজনের মৃত্যু হয়েছে। এছাড়াও আরও তিনজন যাঁদের মৃত্যু হয়েছে তাঁরা হলেন, কুতুবউদ্দিন মিস্ত্রি তাঁর বয়সও ৩৫, শাহিন মোল্লা যার বয়স ১৩ এবং আবির গাজির বয়স ছিল ৮ বছর। এই বিস্ফোরণের ফলে আরও দশজন সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েছেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর