SSC চাকরিপ্রার্থীদের জন্য বড়সড় ঘোষণা! কবে থেকে কাউন্সেলিং শুরু? জানাল কমিশন

বাংলাহান্ট ডেস্ক : স্কুল সার্ভিস কমিশন (School Service Commission) কলকাতা হাইকোর্টের (Highcourt) নির্দেশে ইতিমধ্যেই গ্রুপ ডির ওএমআর সিট বিকৃতির ঘটনায় চাকরি বাতিল করেছে ১৯১১ জনের। স্কুল সার্ভিস কমিশন এবার সেই ফাঁকা হয়ে যাওয়া পদগুলিতে নিয়োগ (Recruitment) করতে চলেছে। সেই মর্মে স্কুল সার্ভিস কমিশন বিজ্ঞপ্তি জারি করেছে। জানা গিয়েছে এবার নিয়োগ দেওয়া হবে ওয়েটিং লিস্টের থাকা প্রার্থীদের থেকেই।

বিজ্ঞপ্তিতে প্রথম পর্যায়ের নির্দেশ দেওয়া হয়েছে মোট ৪০ জন চাকরি প্রার্থীর নাম, রোল নম্বর লিখে বিস্তারিত তথ্য জমা দেওয়ার। এছাড়াও কমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে চাকরিপ্রার্থীদের কাউন্সিলিং (Counselling) হবে আগামী ২ মার্চ। চাকরি প্রার্থীরা কাউন্সেলিং এর স্থান জানতে পারবেন ২৭শে ফেব্রুয়ারি। এই দফায় যে-চল্লিশ জনের তালিকা এসএসসি প্রকাশ করেছে, তাঁদের সকলেই বীরভূমের প্রার্থী। পিয়ন পদের জন্য ওঁদের কাউন্সেলিং হবে বলে জানিয়েছে এসএসসি।

   

২৭ তারিখ থেকে প্রতিটি যোগ্য তালিকাভুক্ত প্রার্থী কাউন্সিলিং প্রক্রিয়ার জন্য ইন্টিমেশন লেটার ডাউনলোড করতে পারবেন কমিশনে ওয়েবসাইট থেকে। এই ওয়েবসাইটটি হল www.westbengalssc.com। তবে উল্লেখযোগ্য কথা এই যে, বিজ্ঞপ্তিতে কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিয়েছে যে ৪০ জনকে কাউন্সিলরের জন্য ডাকা হয়েছে তাদের মধ্যে কেউ যদি ওএমআর (OMR) টেম্পারিং এর ঘটনা অভিযুক্ত হন তাহলে তার চাকরিও হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বাতিল বলে গণ্য করা হবে।

ssc issue

এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার শুক্রবার বলেন, “কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ চাকরি বাতিলের যে-নির্দেশ দিয়েছিল, ডিভিশন বেঞ্চও তা বহাল রেখেছে। ফলে সংশ্লিষ্ট কর্মীরা শীর্ষ আদালতে কোর্টে গেলেও হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের সেই নির্দেশ এখনও বহাল রয়েছে। তাই ১৯১১ জনের চাকরি বাতিলের ফলে গ্রুপ ডি স্তরে যে-সব শূন্য পদ তৈরি হয়েছে, সেগুলি পূরণের জন্য ফের কাউন্সেলিং করে নিয়োগ করতে কোনও বাধা নেই।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর