‘নোংরা, বিশ্রী শিখদের একদিন মুসলিম বানিয়ে ছাড়ব”, বিষ উগরাল পাকিস্তানি মৌলানা

বাংলা হান্ট ডেস্ক : পাকিস্তান (Pakistan) থেকে একের পর এক ভিডিও প্রকাশ্যে আসছে। কখনও আটা ময়দা নিয়ে মারামারি, কখনও বা পলিথিন প্যাকেটে রান্নার গ্যাস সরবরাহের ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এরই মধ্যে ভাইরাল হচ্ছে আরও একটি ভিডিও। জানা যাচ্ছে এই ভিডিওটিতে শিখ বিরোধী মন্তব্য করা হয়েছে। ভাইরাল ভিডিও ঘিরে তুলকালাম শুরু হয়েছে পাকিস্তানে।

পাকিস্তানের সুফি সাধক মওলানা ডক্টর মহম্মদ সুলেমান শিখ বিরোধী মন্তব্য করেছেন ভাইরাল হওয়া এই ভিডিওতে। শুধুমাত্র শিখ সম্প্রদায় নয়, শিখদের ধর্মগুরু গুরু নানক দেবকেও অসম্মান করেন তিনি। কী বলেন সুলেমান? ভিডিও তে শোনা যাচ্ছে তিনি বলছেন, ‘শিখরা প্রচণ্ড নোংরা, এবং মারাত্মক দুর্গন্ধ যুক্ত।’ তিনি আরও দাবি করেন একদিন সমস্ত শিখদের টেনে এনে ইসলাম ধর্মে দীক্ষিত করবেন।

   

ভাইরাল হওয়া ওই ভিডিওতে সুলেমান বলছেন, ‘ইদানিং কালে প্রচুর শিখ আমাকে ফোন করেন। এই ব্যপারে আমি খুব অবাকই হয়ে যাই। আমাদের নবি আমাদের সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে বলেছেন। তিনি আমাদের উপদেশ দিয়েছেন আমারা যেন আমাদের বাহুমূলের রোমও পরিষ্কার করি। শিখরা খুবই অপরিষ্কার হয়। একদিন আমি সমস্ত শিখকে ইসলাম ধর্মে নিয়ে আসব।’

khalistan

এখানেও থামেন নি সুলেমান। তিনি আরও বলেন, ‘আমাদের নবি ওদের গুরু নানকের থেকে অনেক বড়। ওরা অযথাই গুরু নানকের পিছনে ঘোরে। তারপরও শিখরা নোংরা কাজ করে।’ সুলেমান আরও দাবি করেন, গুরু নানক মোদেও ভালো লোক নন, কারণ তিনি কলমা পড়েন নি, ইসলাম ধর্ম গ্রহণ করেননি। নানকদেব বাবা ফরিদকে পছন্দ করলেও কোনো দিন মুসলমান হয়ে উঠতে পারেন নি বলেই মনে করেন সুলেমান।

মওলানা সুলেমানের এই মন্তব্য আগুনের মতো ভাইরাল হয়ে যায় দু দেশেই। ঘটনাচক্রে সুলেমানের বিতর্কিত বক্তব্য তখনই ভাইরাল হচ্ছে যখন খালিস্তানি আন্দোলন জোর কদমে চলছে। তখনই এই মন্তব্য খালিস্তানিদের গালে সপাটে থাপ্পড় বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর