পর্যটকদের জন্য নয়া উদ্যোগ, দীঘায় চালু হচ্ছে নতুন পরিষেবা! মিলবে দারুণ সুবিধা

বাংলাহান্ট ডেস্ক : আমজনতার বাড়ির কাছে ঘুরতে যাওয়া মানেই দীপুদা অর্থাৎ দীঘা, পুরী আর দার্জিলিং। দীঘা (Digha) সমুদ্রের জলে পা ভেজাতে ভালোবাসার নাম এমন মানুষ কোথায় শুধু বাংলা কেন গোটা ভারতেই বিরল। কিন্তু দীঘার সমুদ্র স্নান করতে নেমে অথবা সমুদ্র সৈকতে ঘোরার সময় বহু ক্ষেত্রের সমস্যায় পড়তে হয় ভ্রমণ পিপাসুদেরকে। তাই এবার পর্যটকদের (Tourist) সুবিধার্থে দীঘা সমুদ্র সৈকতে চালু হল নতুন পরিষেবা (Service)।

অতীতে বেড়াতে গিয়ে বহুবার বহু ধরনের সমস্যার সম্মুখীন হলেও অভিযোগ জানানোর জন্য পর্যটকদের কাছে পর্যাপ্ত কোন পরিকাঠামো ছিল না। এবার সেই সমস্যা সমাধান হল। জানা গিয়েছে, দীঘায় পর্যটকেরা এবার থেকে সরাসরি তাদের অভিযোগ জানাতে পারবেন এই নতুন পরিষেবার মাধ্যমে। দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের তরফ থেকে উদ্যোগের কথা জানানো হয়েছে।

   

এখন প্রশ্ন হল, এই নতুন পরিষেবাটি ঠিক কেমন ? সূত্রের খবর, এবার প্রশাসনের উদ্যোগেই দীঘার বিভিন্ন জায়গায় কমপ্লেন বক্স বসানোর ব্যবস্থা করা হচ্ছে। পর্যটকদের সুবিধার্থে এই নয়া উদ্যোগের কথা ইতিমধ্যে পর্ষদ প্রশাসক মানস কুমার মণ্ডলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। জেলাশাসকের নির্দেশ মেনে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় এই কমপ্লেন বক্সের ব্যবস্থা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, দিঘার সমুদ্র সৈকতে ঘুরতে এসে পর্যটকদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। কখনও মাত্রাতিরিক্ত হোটেল ভাড়া, কখনও খাবারের গুণগত মান খারাপ, কখনও অটো-টোটোর অতিরিক্ত ভাড়া, তাদের দুর্ব্যবহার ও দৌরাত্ম্য সহ্য করতে হয়। এছাড়াও, সমুদ্রপ্রেমীদের সঙ্গে বহুক্ষেত্রেই মদ্যপদের অত্যাচার ও ইভটিজিংয়ের মত জঘন্য ঘটনাও ঘটে যায়।

digha1

 

এতদিন পর্যন্ত এইসব ঝামেলার বিরুদ্ধে অভিযোগ জানাতে গেলে থানায় ছুটতে হত। সেক্ষেত্রে বহু পর্যটকই এত ঝক্কি এড়াতে মুখ বুজে সহ্য করে নিতেন। এবার সেই সহ্য করার দিন শেষ। এখন থেকে থানায় অভিযোগ জানানোর পাশাপাশি এই কমপ্লেন বক্সেও অভিযোগ জানানোর সুযোগ মিলবে। সংশ্লিষ্ট মহল বলছে, এরপর অভিযোগ গ্রহণের পরে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। এলাকার বিধায়ক ও রাজ্যের মন্ত্রী অখিল গিরি এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর