তাঁর নির্দেশ সত্ত্বেও বিধানসভায় গরহাজির TMC-র MLA রা! রেগে লাল মমতা, চাইলেন অনুপস্থিতদের তালিকা

বাংলা হান্ট ডেস্ক : চটে লাল মুখ্যমন্ত্রী! কিছুদিন আগেই বিধানসভায় সমস্ত বিধায়কদের উপস্থিত থাকার আদেশ দেয় তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। বারবার বলা হয় উপস্থিত থাকতেই হবে সব বিধায়ককে। নির্দেশকে থোড়াই কেয়ার। বিধানসভায় গরহাজির থাকলেন তৃণমূল কংগ্রেসের কয়েকজন বিধায়ক। আর এই নির্দেশ না মানায় সেটা ভাল চোখে দেখেনি তৃণমূল কংগ্রেস। তাই এবার অনুপস্থিত থাকা বিধায়কদের নামের তালিকা চেয়ে পাঠালেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলে সূত্রের খবর।

বৃহস্পতিবার বিধানসভায় হঠাৎই পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালের সঙ্গে দেখা করে তিনি বিধানসভায় যান। আর তখনই তাঁর নজরে পড়ে বিধানসভায় বিধায়কদের উপস্থিতির সংখ্যা নগণ্য। আর এই বিষয়টি নজরে আসতেই এবার পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে থেকে অনুপস্থিত থাকা বিধায়কদের তালিকা চাইলেন তিনি। এই তালিকা হাতে পাওয়ার পর অনুপস্থিত থাকা বিধায়কদের তলব করবেন তিনি এবং উপযুক্ত কারণ দেখাতে না পারলে শাস্তি পর্যন্ত হতে পারে বলে তৃণমূলের দলীয় সূত্রের খবর।

   

এই খবর প্রকাশ্যে আসতেই অনেকেই এখন ভয় পেয়ে গেছেন। অনুপস্থিত বিধায়করা এখন শোভনদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা শুরু করেছন বলেও জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী যখন বিধানসভায় ঢোকেন, তখন তিনি দেখেন তাঁর দলের বেশ কয়েকজন বিধায়ক অনুপস্থিত।

Mamata

তারপরই রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে তালিকা চান অনুপস্থিতদের। একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন বিধানসভা চলাকালীন বিধায়করা যেন সবাই উপস্থিত থাকেন।

গত ৬ মার্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন ৯ মার্চ সব বিধায়কদের বিধানসভায় উপস্থিত থাকতে। সেখানে তাঁর কথা শোনা হয়নি। সেটা নিজের চোখে দেখে বেশ অসন্তুষ্ট মমতা। পরিষদীয় রাজনীতিতে বিধানসভার অধিবেশনে উপস্থিত থাকার গুরুত্ব অনেক বেশি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর