আহমেদাবাদে শামিকে লক্ষ্য করে উঠেছে ‘জয় শ্রী রাম’ স্লোগান! বাধ্য হয়ে মুখ খুললেন রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সদ্য সমাপ্ত বর্ডার-গাভাস্কার ট্রফির (Border-Gavaskar Trophy) লড়াইয়ে মূলত বোলার হিসেবে স্পিনাররাই রাজত্ব করেছে গোটা সিরিজ জুড়ে। রবীন্দ্র জাদেজা, রবি অশ্বিন, ন্যাথান লিয়ন, ম্যাথু কুহেনেম্যান, টড মার্ফিরা গোটা সিরিজ জুড়ে দাপিয়ে পারফরম্যান্স করেছেন। তুলনায় পেসাররা বেশ খানিকটা ফিকে ছিলেন এই সিরিজে।কিন্তু তার একমাত্র ব্যতিক্রম হলেন মহম্মদ শামি (Md Shami)। ভারতীয় দল (Team India) ও অস্ট্রেলিয়া মিলিয়ে গোটা সিরিজ জুড়ে তিনিই একমাত্র পেসার অসাধারণ পারফরম্যান্স করেছেন তিনি।

যদিও সিরিজের শেষ ম্যাচে শামিকে কেন্দ্র করে একটি অনভিপ্রেত ঘটনা ঘটেছে। সেই ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে পরবর্তীকালে। ভিডিওতে দেখা যাচ্ছে যে গোটা ভারতীয় দল বাউন্ডারি লাইনের কাছে দাঁড়িয়ে কিছু হালকা আলোচনা করছিল। সেই সময়েই দর্শক আসন থেকে বেশ কিছু জন ভারতীয় দলের উদ্দেশ্যে নানান মন্তব্য করতে থাকে।

   

ভাইরাল ভিডিওতে শোনা যাচ্ছে প্রথমে ওই দর্শকরা সূর্যকুমার যাদবের নাম ধরে ডেকে ওঠেন এবং সূর্যকুমার যাদবও হাতজোড় করে তাদের উদ্দেশ্যে নমস্কার জানান। যদিও এই টেস্টে তিনি খেলছিলেন না। শ্রেয়স আইয়ারেরে চোট থাকায় তার পরিবর্ত ফিল্ডার হিসেবে তিনি মাঠে নেমে ছিলেন। এরপরেই ওই সমর্থকরা শামিকে টার্গেট করেন।

বেশ কয়েকবার শামির নাম ধরে ডেকে তাকে ‘জয় শ্রী রাম’ ধ্বনি শোনানো হয়। অনেকে শামিকে অনুরোধ জানান সেই ধ্বনিতে তাদের সাথে গলা মেলানোর জন্য। ভিডিওটি দেখে অনেকেই বিষয় প্রকাশ করে জানতে চেয়েছেন এটা কি ভারতীয় দলের ক্রিকেট মাঠ নাকি কোন রাজনৈতিক বা ধর্মীয় দলের শিবির। আবার অনেকে বলেছেন, এতে কোন অন্যায় নেই কারণ জয় শ্রী রাম কোনও রাজনৈতিক পার্টির স্লোগান নয়, এটি একটি পবিত্র জয়গান।

এই ব্যাপারে সাংবাদিক সম্মেলনে পুরোহিত শর্মাকে প্রশ্ন করা হলে তিনি জানান, “আমি এখানে এসে প্রথম কথাটা শুনছি। স্বামীকে উদ্দেশ্য করে রামের নামে ধ্বনি দেওয়া হয়েছে এমনটা আমি শুনিনি।” যদিও ওই ভিডিওটিতে দেখা যাচ্ছিল যে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও ওই সময় উপস্থিত ছিলেন আশেপাশেই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর