ঝমঝমিয়ে শিলাবৃষ্টি উত্তরবঙ্গে, কালো মেঘের ঘনঘটা দক্ষিণবঙ্গেও! চৈত্রেই কালবৈশাখীর পূর্বাভাস

বাংলাহান্ট ডেস্ক : আবহাওয়া দপ্তর (Alipore Meteorological Department) সারা বাংলা জুড়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বঙ্গবাসী চৈত্র মাসেই সাক্ষী থাকবে “অকাল” কালবৈশাখীর। তবে হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতায় (Kolkata) বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুব কম। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার। এছাড়াও দক্ষিণবঙ্গের (South Bengal) অন্যান্য জেলাতেও আগামী কয়েক দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

অন্যদিকে, উত্তরবঙ্গে (North Bengal) ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। বুধবার শিলা বৃষ্টি হয়েছে সিকিম ও দার্জিলিঙে। ডুয়ার্সের আকাশ দুপুরবেলা ঢেকে যায় কালো মেঘে। এছাড়াও শিলা বৃষ্টি হয়েছে জলপাইগুড়ি জেলার মেটেলি, চালসা প্রভৃতি এলাকায়। আগামী বৃহস্পতিবারও প্রবল ঝড়-বৃষ্টির (Thunder and Strom) সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে।

   

পাশাপাশি, ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া দপ্তর।
জানা গিয়েছে, ঝড়-বৃষ্টির ফলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী কয়েক দিন দুই থেকে চার ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। দক্ষিণবঙ্গে আগামী ১৭ তারিখ থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমান। ১৮-১৯ তারিখে বৃষ্টি বাড়তে পারে কলকাতা ও উপকূলবর্তী এলাকায়।

Weather

ইতিমধ্যেই, হলদিবাড়ি জলপাইগুড়ি রাজ্য সড়কের ধারে দাঁড়িয়ে থাকা একটি বড় গাছ ঝড়ো হাওয়ার কারণে রাস্তার উপর আচমকা উপরে পরেছে। হলদিবাড়ি-জলপাইগুড়ি রাজ্য সড়ক স্তব্ধ হয়ে পড়েছে। এছাড়াও হাওয়া অফিস জানিয়েছে, এবারের কালবৈশাখীতে বৃদ্ধি পেতে পারে বজ্রপাতের সংখ্যা। তাই সাবধান থাকতে বলা হয়েছে সাধারণ মানুষকে। সতর্কতা জারি করা হয়েছে বিভিন্ন এলাকায়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর