IPL-এও কেষ্ট মহিমা, গরুপাচারের টাকা সাদা করতে করেছিলেন বিনিয়োগ! বিস্ফোরক তথ্য ED-র হাতে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এবার আইপিএলের (IPL) সাথে খুঁজে পাওয়া গেল অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) যোগ। তৃণমূলের (TMC) এই দাপুটে নেতার সময়টা বিগত কয়েক মাস ধরে খুব খারাপ চলছে। গরু পাচার (Cattle Smuggle) কান্ড, শারীরিক অবস্থার অবনতি, নিজের মেয়ের চিন্তা ইত্যাদি নানান কারণে বেশ কিছুটা বেকায়দায় পড়ে গিয়েছেন বীরভূমের দোর্দন্ডপ্রতাপ তৃণমূল নেতা। কিন্তু তার বিপত্তি আপাতত কমবার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। এবার তার হিসাবরক্ষক মণীশ কোঠারির (Manish Koathri) কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

দাপুটে তৃণমূল নেতাকে দিল্লি নিয়ে যাওয়ার পরই তার কালো টাকাগুলো কোথায় কোথায় বিনিয়োগ হয়েছিল সেই সংক্রান্ত নানান তথ্য উদ্ধার করছে ইডি, এমনটা জানা গিয়েছে। মঙ্গলবার এবং বুধবার ঘন্টার পর ঘন্টা জেরা করা হয়েছে মণীশকে। তারপরই জানা গিয়েছে যে দীর্ঘদিন ধরে বেআইনিভাবে গরু পাচার করার টাকা নাকি আইপিএলের মতো ক্রিকেট লিগেও বিনিয়োগ করা হয়েছিল!

   

এখনো পর্যন্ত পাওয়া খবর থেকে জানা গিয়েছে যে মণীশ নিজেই নাকি এই উপায় বাতলে দিয়েছিলেন। আইপিএলের মতো জনপ্রিয় ক্রিকেট লিগে টাকার বিনিয়োগ নিয়ে ইতিমধ্যেই নানান জনের নানান রকম অভিযোগ রয়েছে। টুর্নামেন্টটি পুরোপুরি স্বচ্ছভাবে আয়োজিত হয় না এমন অভিযোগও করেছেন নানান সময় নানান মানুষ। যদিও এমন কোনও প্রমাণ সাম্প্রতিক কালে পাওয়া যায়নি। এই হাই প্রোফাইল টুর্নামেন্টে টাকা বিনিয়োগ করলে সেই হদিশ নাকি সহজে পাওয়া যাবে না বলে পরামর্শ দিয়েছিলেন মণীশ।

যদিও এই খবর কতটা সত্যি তা এখনো খতিয়ে দেখা হয়নি। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট আপাতত মনীশকে আরও ছয় দিনের জন্য ইডির হেফাজতে রাখার পরামর্শ দিয়েছে। এর মধ্যে গরু পাচার সংক্রান্ত যাবতীয় বিস্তারিত তথ্য তার কাছ থেকে বার করার চেষ্টা করবে তারা। তবে জেরার সময় উপস্থিত থাকতে পারবেন মনীশের পক্ষের আইনজীবীরা।

বুধবার নাকি আদালতে কান্নায় ভেঙে পড়তেও দেখা গিয়েছে অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষককে। অনুব্রত মণ্ডলের চার্টার্ড একাউন্টেন্ট হওয়াই তার নাকি বিশাল বড় ভুল বলে মনে করছেন মনীশ। এবার বাকি ছয়দিনের মধ্যে তাকে এবং অনুব্রত মণ্ডলকে মুখোমুখি বসে জেরা করা হতে পারে বলেও খবর পাওয়া যাচ্ছে। যদিও জেরা সংক্রান্ত গোটা ব্যাপারটি নিয়ে গোপনীয়তা বজায় রাখার চেষ্টা করা হচ্ছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর