Axis ব্যাঙ্কে চাকরির সুবর্ণ সুযোগ, উচ্চমাধ্যমিক পাশেই নিয়োগ! এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে দেশের একটি জনপ্রিয় প্রাইভেট ব্যাঙ্ক হল অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)। তবে, এবার এই ব্যাঙ্কের তরফে সারা রাজ্যজুড়ে উচ্চমাধ্যমিক পাশের ভিত্তিতে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যা চাকরিপ্রার্থীদের কাছে নিঃসন্দেহে একটি সুখবর। বহুক্ষেত্রেই দেখা যায় যে, সরকারি ব্যাঙ্কগুলি নিয়োগের ক্ষেত্রে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হিসেবে গ্ৰ্যাজুয়েশান বা স্নাতকস্তরকে প্রাধান্য দেয়। তবে, এবার অ্যাক্সিস ব্যাঙ্ক উচ্চমাধ্যমিক পাশ করা প্রার্থীদের জন্যই একটি বিরাট সুযোগ নিয়ে এসেছে।

এছাড়াও, সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এক্ষেত্রে আবেদনকারীদের কোনো লিখিত পরীক্ষা ছাড়াই কেবলমাত্র ইন্টারভিউয়ের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। এমতাবস্থায়, কবে এবং কোথায় ইন্টারভিউ প্রক্রিয়াটি সম্পন্ন হবে তা ৭০৪৪৮৭১৭৪৮ অথবা ৭০৪৪৫৭১৬৬৩ এই দু’টি ফোন নাম্বারের যে কোনো একটিতে কল করেই জেনে নিতে পারবেন প্রার্থীরা। বর্তমান প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

শূন্যপদ: জানা গিয়েছে, আপাতত Relationship Manager, Sales Manager, Branch Operations Head, Business Development- Support & MIS এবং Customer Service Officer-এই পদগুলিতে নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন হবে।

বয়স: উপরিউক্ত পদগুলিতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩১ বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা: আবেদনে ইচ্ছুক প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। পাশাপাশি, স্নাতকের পরেও এই পদগুলিতে আবেদন করতে পারবেন প্রার্থীরা।

নির্বাচন প্রক্রিয়া: ইতিমধ্যেই আমরা জানিয়েছি যে, এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। এমতাবস্থায়, সরাসরি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এবং কম্পিউটার স্কিল টেস্টের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

বেতন: নির্বাচনের পর যোগ্য প্রার্থীরা এই কাজের পরিপ্রেক্ষিতে ১৪,২০০ থেকে ২১,৪০০ টাকা পর্যন্ত বেতন পাবেন। এছাড়াও থাকবে পারফরম্যান্স অনুযায়ী কমিশন ও ইনসেন্টিভ।

ছুটি: এখানে কর্মরতরা সমস্ত ধরণের সরকারি ছুটি পাবেন। পাশাপাশি, প্রতি মাসে চারটি রবিবার ও দুটি শনিবার অর্থাৎ দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছুটি মিলবে।

axis bank express archieve 1200

ইন্টারভিউয়ের সময়: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ইন্টারভিউ প্রক্রিয়া চলবে। তাই যাঁরা ইন্টারভিউ দিতে চান তাঁদের নির্দিষ্ট সময়ের কিছুটা আগে প্রয়োজনীয় ডকুমেন্টস সহ ফরম্যাল পোশাকে নির্ধারিত গন্তব্যে পৌঁছে যেতে হবে। তবে কেউ জিন্স প্যান্ট বা ওই জাতীয় কোনো পোশাক পরে এলে তিনি ইন্টারভিউতে সামিল হতে পারবেন না। বিশদে জানার জন্য hr.axishub@gmail.com-এ মেলও করতে পারেন প্রার্থীরা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর