রেঞ্জ ১৫০ কিমি, দেখতেও সুপারবাইকের মতো! এই ইলেকট্রিক বাইকের দুর্ধর্ষ সব ফিচার্স উড়িয়ে দেবে হুঁশ

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে যত দিন এগোচ্ছে ততই বাড়ছে বৈদ্যুতিক যানবাহনের (Electric Vehicles) সংখ্যা। মূলত, পেট্রোল-ডিজেলের ক্রমবর্ধমান দাম এবং পরিবেশ দূষণের কথা মাথায় রেখেই বিকল্পের জন্য EV-র প্রতি আকৃষ্ট হচ্ছেন অধিকাংশজন। এমতাবস্থায়, গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক দুর্ধর্ষ বৈদ্যুতিক গাড়ি কিংবা বাইক নিয়ে আসছে সংস্থাগুলি। সেই রেশ বজায় রেখেই এবার Odysse কোম্পানি তাদের নতুন Evoqis Electric Bike বাজারে নিয়ে এসেছে।

এদিকে, ইতিমধ্যেই এই বাইকটিকে ঘিরে তুমুল আগ্রহ পরিলক্ষিত হয়েছে। সুপারবাইকের মতো দেখতে এই বৈদ্যুতিক বাইকটি শুধু শক্তিশালীই নয় পাশাপাশি, এর রেঞ্জও দুর্দান্ত। শুধু তাই নয়, Evoqis লঞ্চ হওয়ার পর এবার আল্ট্রাভায়োলেট f77 এবং রিভোল্টের মতো বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি কড়া টক্করের সম্মুখীন হবে। আর এর সবচেয়ে বড় কারণ হল Evoqis-এর কম খরচ এবং দুর্দান্ত পারফরম্যান্স।

   

দুর্দান্ত টপ স্পিড: উল্লেখ্য যে, Evoqis বাইকে একটি 4.32 kWh-এর লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক উপলব্ধ রয়েছে। যা একটি 3000-ওয়াট মোটরকে শক্তি প্রদান করে। পাশাপাশি, একবার চার্জে এই বাইক 150 কিমি পর্যন্ত দৌড়োতে পারে। এই বাইকের টপ স্পিড হল প্রতি ঘন্টায় 80 কিমি। এমতাবস্থায়, কোম্পানি দাবি করেছে, মোটরসাইকেলটি সাধারণ চার্জার দিয়ে 6 ঘণ্টায় এবং ফাস্ট চার্জিংয়ের মাধ্যমে 3 ঘণ্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যায়।

রয়েছে একাধিক চমকপ্রদ ফিচার্স: Evoqis Electric Bike-এ একাধিক ফিচার্স উপলব্ধ রয়েছে। যার মধ্যে রয়েছে রিমোট লক আনলক, অ্যান্টি থেফট অ্যালার্ম, ডিজিটাল ডিসপ্লে, নেভিগেশন এবং স্মার্ট ব্যাটারির মতো ফিচার্স। এছাড়াও, রাইড মনিটরিং সিস্টেম এবং ড্রাইভ অ্যানালগের পাশাপাশি 4 টি ড্রাইভিং মোডও উপলব্ধ রয়েছে।

odysse evoqis

স্পোর্টি লুক: এই বাইকের সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল এটির দুর্দান্ত স্পোর্টি লুক। আর এই কারণেই বাইকটি সহজেই সবাইকে আকৃষ্ট করেছে। বাইকটিকে রীতিমতো রেসিং বাইকের চেহারা দেওয়া হয়েছে। দুর্দান্ত ডায়মন্ড কাট স্টাইলের অ্যালয়ের পাশাপাশি সামনে এবং পিছনে ডিস্ক ব্রেক রয়েছে। এদিকে, অ্যারো ডাইনামিক শেপ ছাড়াও বাইকটির LED হেডল্যাম্পগুলি দুর্ধর্ষ লুক প্রদান করেছে। বাইকটিতে আপসাইড ডাউন ফ্রন্ট সাসপেনশনের সাথে পিছনের দিকে একটি অ্যাডজাস্টেবল মনোশক রয়েছে। যা বাম্পযুক্ত রাইডগুলিকেও মসৃণ করে তোলে। জানা গিয়েছে যে, এই বাইকটির এক্স-শোরুম মূল্য হল 1.71 লক্ষ টাকা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর