তোলপাড়! বড় বোমা ফাটালেন পার্থ, শুভেন্দু-দিলীপ-সুজনের বিরুদ্ধে পাল্টা দুর্নীতির অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ গত সপ্তাহে ১৬ মার্চ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলার শুনানিতে ভার্চুয়ালি পেশ করা হয়েছিল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। তবে সেখানে বিচারকের কাছে আদালতে সশরীরে হাজির হয়েছে কিছু বলতে চান পার্থ। আজ সেই দিন। বৃহস্পতিবার আদালতে পেশ করা হবে পার্থ চট্টোপাধ্যায়কে। ঠিক কী বলতে পারেন তিনি সেই দিকে যখন নজর সকলের, ঠিক সেইসময় আদালতে ঢোকার মুখেই বড় বোমা ফাটালেন পার্থ চট্টোপাধ্যায়।

এদিন আলিপুর আদালতে ঢোকার মুখে কার্যত বিস্ফোরণ ঘটালেন তিনি। নিজের বিরুদ্ধে লাগাতার অভিযোগ ওঠা নিয়ে এবার পাল্টা বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে মুখ খুললেন তিনি। সিপিএম ও বিজেপির তিন নেতার নাম করে দুর্নীতির পাল্টা অভিযোগ তুলে সরব জেলবন্দি পার্থ। এদিন একজোটে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ ও সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীকে নিশানা করেন পার্থ।

   

ঠিক কী বললেন তিনি? আদালতে ঢোকার মুখে সংবাদমাধ্যমের সামনে দাঁড়িয়ে কথা বলেন পার্থ। বলেন, ‘আমি পরিষ্কার বলছি। আজকে সুজন চক্রবর্তী, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী বড় বড় কথা বলছেন। তারা কী করেছেন?’ এরপরেই তার মন্তব্য, ‘২০০৯-১০ সালে উত্তরবঙ্গে কী করেছিলেন। সেই সময়কার সিএজি রিপোর্ট পড়ুন।’ প্রসঙ্গত, ২০০৯-১০ সাল রাজ্যে বামেদের রাজ ছিল। তাই মনে করা হচ্ছে একথায় সুজনকেই আক্রমণ করেছেন তিনি।

partha chatterjee

শুধু তাই নয়, এরপর পার্থ আরও বলেন, ‘২০১১-১২ সালে আমার কাছে তদ্বির করা হয়েছিল। আমি পরিষ্কার বলেছিলাম, আমি নিয়োগ কর্তা নই। কোনও নিয়োগ আমি বেআইনিভাবে নিয়োগ করতে পারব না।’ নিজের দিক থেকে অভিযোগের তীর সরিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করেন পার্থ বলেন, ‘শুভেন্দু কী করেছিলেন? সেই সময়কার ডিপিএসসিটা একবার দেখুন না!’ পার্থর এদিনের এসব মন্তব্যেই তোলপাড় গোটা বঙ্গ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর