BCCI-এর পরামর্শ মানছেন না শ্রেয়স আইয়ার! KKR-এর হয়ে IPL খেলতে নিলেন এই বড় পদক্ষেপ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গুরুতর সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতীয় দলের (Team India) মিডল অর্ডার ব্যাটার শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। তার মেরুদন্ডের হাড় ফুলে গিয়েছে এবং সেটি সেই স্নায়ুতে প্রভাব ফেলছে যা পায়ের কাফ মাসলের সাথে যুক্ত। গত ডিসেম্বর মাসের শেষ দিক থেকে এই সমস্যায় ভুগছেন শ্রেয়স। মাঝে তিনি সুস্থ হয়ে ভারতীয় দলে ফিরেছিলেন বটে, কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) টেস্ট সিরিজ খেলার সময় ফের তার এই চোটটি ফিরে আসে এবং এখন তার আইপিএল (IPL 2023) ভবিষ্যৎ প্রশ্নের মুখে।

এখন প্রশ্ন হচ্ছে যে এই সমস্যা থেকে কিভাবে মুক্তি পেতে পারেন শ্রেয়স? মুম্বাইয়ের এক সার্জেন ভারতীয় ক্রিকেটারের সামনে দুটি উপায়ের কথা বলেছে। প্রথমটি হল বিশ্রাম এবং রিহ্যাব। ব্যথা সম্পূর্ণ না কমলে কোনওভাবেই অনুশীলনে নামতে পারবেন না ভারতীয় তারকা। দ্বিতীয় উপায় হল অপারেশন করিয়ে একটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়ার মধ্যে দিয়ে পুরোপুরি সুস্থ হয়ে ওঠা। বিসিসিআইয়ের তরফ থেকেও তেমনটাই পরামর্শ দেওয়া হয়েছে শ্রেয়সকে।

   

iyer shreyas

কিন্তু এখন ব্যাপারটা হলো যে শ্রেয়স আইয়ার অস্ত্রোপচারের পথে হাঁটতে চান না। কারণ এটি যেহেতু দীর্ঘমেয়াদী প্রক্রিয়া তাই ওই পথে হাঁটলে তিনি আইপিএল তো খেলতে পারবেন না সেটা একপ্রকার নিশ্চিত তার সঙ্গে সঙ্গে তার ওডিআই বিশ্বকাপে দলের জায়গা পাওয়া নিয়েও সংশয় তৈরি হবে। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি আপাতত বিশ্রাম এবং রিহ্যাবের রাস্তাটা বেছে নিয়েছেন।

আপাতত ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ওখানকার ফিজিও এবং চিকিৎসকদের অধীনে ফিটনেস ফিরে পাওয়ার প্রক্রিয়া চালু করেছেন শ্রেয়স। যদিও কলকাতা নাইট রাইডার্স তাকে নিয়ে হাল ছাড়তে রাজি নয়। বিশ্বাস করে যে টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে নিজেদের নিয়মিত অধিনায়ককে ফিরে পেতে পারেন তারা।

এই মুহূর্তে ভারতীয় দলের একাধিক গুরুত্বপূর্ণ তারকা চোটের জন্য ভারতীয় দলের বাইরে রয়েছেন। বুমরা, পন্থ, শ্রেয়সদের মতো তারকাদের ছাড়াই আসন্ন আইপিএল অনুষ্ঠিত হতে চলেছে। আইপিএল শেষ হওয়ার পরেও এই তিনজন যে খুব দ্রুত ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে পারবেন না সেটা এক প্রকার পরিষ্কার হয়ে গিয়েছে।

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর