শুধুমাত্র ইন্টারভিউ দিয়েই এবার RBI-তে চাকরি! মিলবে মোটা বেতন, এইভাবে করুন আবেদন

বাংলাহান্ট ডেস্ক : চাকরিপ্রার্থীদের জন্য এক দুর্দান্ত খবর! দেশের কেন্দ্রীয় ব্যাঙ্কের তরফে ইতিমধ্যেই শূন্যপদ সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই, চাকরিপ্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র গ্রহণও করা হচ্ছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে, আবেদন করার শেষ সময়সীমা আগামী ১০ এপ্রিল। কেবলমাত্র অফলাইনে আবেদন করা যাবে।

জানা গিয়েছে, আরবিআই (RBI) ফার্মাসিস্ট পদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে। মোট ২৫ টি পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে‌। কেবলমাত্র রিজার্ভ ব্যাঙ্কের মুম্বই শাখার জন্যেই এই নিয়োগ করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সমস্ত তথ্যই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। পাশাপাশি, আরবিআইয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে তা নির্দিষ্ট ঠিকানায় গুরুত্বপূর্ণ নথি সহ জমা দিতে হবে।

   

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আবেদনকারীকে সংশ্লিষ্ট বিভাগে ন্যূনতম দুই বছরের কাজের অভিজ্ঞতাসহ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফার্মাসিতে ডিপ্লোমা বা স্নাতক (Graduate) পাশ হতে হবে। একই সঙ্গে মহারাষ্ট্র স্টেট ফার্মাসি কাউন্সিলে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক। এছাড়াও, চাকরিপ্রার্থীকে কম্পিউটার সম্পর্কিত যথেষ্ট জ্ঞান আবশ্যিক।

সূত্রের খবর, ২৪০ দিনের কাজের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। বেতন হিসেব করলে দেখা যাবে, প্রতি ঘণ্টায় ৪০০ টাকা অর্থাৎ দৈনিক বেতন হবে ২ হাজার টাকার কাছাকাছি। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রথমে প্রার্থীদের শর্টলিস্ট করার পর তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এরপর বাছাই করা প্রার্থীদের মেডিক্যাল টেস্ট ও নথিপত্র যাচাই করে নিয়োগ করা হবে।

Job Fair India

আবেদনপত্র সরাসরি মুম্বাই শাখায় গিয়েই দিতে হবে। ঠিকানা : Regional Director, Human Resource Management Department, Recruitment Section, Reserve Bank of India, Mumbai Regional Office, Shahid Bhagat Road, Fort, Mumbai-400001

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর