ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড়-বৃষ্টি! ভয়ংকর দুর্যোগের আশংকা, ভাসবে পশ্চিমবঙ্গের একাধিক জেলা

বাংলা হান্ট ডেস্ক : গতকালই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গ (South Bengal) জুড়ে। আজ রবিবার দক্ষিণবঙ্গে আরও একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শহর কলকাতাতে (Kolkata) ও রবিবার থেকে মঙ্গলবার-এর মধ্যে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর(Alipore Weather Office)। সোম ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। দক্ষিণবঙ্গে (South Bengal) বুধবার পর্যন্ত ঝড় বৃষ্টির অনুকূল থাকতে পারে আবহাওয়া। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার ওপরে থাকবে।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩২.৯°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২১.৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৯%
বাতাস : ১৪ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৯%

কলকাতার আবহাওয়া : শহর কলকাতায় আগামী ২৪ ঘন্টায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শুক্রবার এই তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।

উত্তরবঙ্গের আবহাওয়া : রবিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তবে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৭ মার্চ সোমবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি আর নিচের তিন জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সমতল এলাকায় দিনের তাপমাত্রা বৃদ্ধিরও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

weather 10

দক্ষিণবঙ্গের আবহাওয়া : রবিবার সকালের থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টায় সোমবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। অর্থাৎ রবিবার বিকেলের দিক থেকে আরও একবার ঝড়-বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গ জুড়ে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আগামীকালের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টায় নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কাল থেকে দক্ষিণবঙ্গের উপকূলে ও পশ্চিমের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃষ্টির সম্ভাবনা বেশি

Avatar
Sudipto

সম্পর্কিত খবর