পশ্চিমবঙ্গ সহ দেশের ১৩ রাজ্যে প্রবল ঝড়-বৃষ্টি! বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে ভিজবে রাজ্যের এই জেলাগুলি

বাংলা হান্ট ডেস্ক : ফের আবহাওয়ার ব্যাপক রদলবদল গোটা দেশ জুড়ে। বেশ দিন কয়েকটা দিন শুকনো ছিল আবহাওয়া (Weather Report Today)। এর পর ফের ভারী ও অতিভারী বৃষ্টিতে ভিজতে চলেছে একাধিক রাজ্য। মৌসম ভবনের (Alipore Weather Office) পূর্বাভাস জানাচ্ছে ২৯ মার্চ উত্তর-পূর্ব ভারতে বজ্রবিদ্যুৎ-সহ অতিভারী থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৪.৬°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৪.২° সেলসিয়াস
আর্দ্রতা : ৯০%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৬%

কলকাতার আবহাওয়া : আকাশ আংশিক ভাবে মেঘলা থাকবে। বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে মঙ্গলবার পর্যন্ত। আগামী ২৪ ঘন্টায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৬ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৯ শতাংশ।

উত্তরবঙ্গের আবহাওয়া : আজ সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ২৮ মার্চ মঙ্গলবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যাৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

weather

দক্ষিণবঙ্গের আবহাওয়া : দক্ষিণবঙ্গে সোমবার বৃষ্টি বাড়বে। প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন। দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। সোম ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে বুধ-বৃহস্পতিবার পর্যন্ত ঝড় বৃষ্টির অনুকূল আবহাওয়া থাকতে পারে।

আগামীকালের আবহাওয়া : আগামী ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলির দিনের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর