নিজেকে অপরাধী মনে হত, অভিনয় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন শুভশ্রী!

বাংলাহান্ট ডেস্ক: টলিউডের জনপ্রিয় এবং প্রতিভাবান অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly)। প্রথম সারির নায়িকাদের মধ্যে তিনি একজন। বর্ধমানের মেয়ে শুভশ্রী কোনো ফিল্মি ব্যাকগ্রাউন্ড ছাড়াই কলকাতায় এসেছিলেন নায়িকা হওয়ার স্বপ্ন নিয়ে। সে লক্ষ্য তাঁর পূরণ হয়েছে। টলিউডে দীর্ঘদিন কাটিয়ে আজ তিনি বেশ পরিণত একজন অভিনেত্রী।

তবে শুভশ্রীর জীবনেও এসেছে অনেক চড়াই উতরাই। ব্যক্তিগত জীবন এবং পেশাগত জীবন দুদিকেই। সেই সমস্ত কিছু সামলে আজ সাফল্যের শিখরে দাঁড়িয়ে রয়েছেন তিনি। একটা সময় অভিনয় ছেড়ে দেওয়ার কথাও ভেবেছিলেন শুভশ্রী। সম্প্রতি ডান্স বাংলা ডান্সের মঞ্চে দাঁড়িয়ে একথা জানান তিনি।

Subhashree 4

জি বাংলার এই নাচের রিয়েলিটি শোতে বিচারকের আসনে রয়েছেন শুভশ্রী। শনিবারের পর্বে নারীশক্তির উদযাপন করতে শোতে বিশেষ অতিথি হয়ে এসেছিলেন মহিলা পুলিস এবং র‍্যাপিড অ্যাকশন ফোর্সের কয়েকজন মহিলা জওয়ান। এক খুদে প্রতিযোগী দুর্দান্ত পারফর্ম করে উপস্থিত অতিথিদের প্রতি শ্রদ্ধা জানায়।

তার পারফরম্যান্স এতটাই ভাল হয়েছিল যে বিচারকরা আর নিজেদের আসনে বসে থাকতে পারেননি। তাঁরা সকলেই উঠে আসেন মঞ্চে। তখনি মহিলা পুলিসদের সম্মান জানিয়ে একটি ঘটনা শেয়ার করেন শুভশ্রী। তিনি বলেন, যখন তাঁর ছেলে ইউভান জন্ম নেয়, তার কিছুদিন পর কাজে ফিরেছিলেন তিনি। সে সময়ে ছেলেকে বাড়িতে রেখে যেতে হত তাঁকে।

subhashree ganguly yuvaan

এ জন্য সোশ্যাল মিডিয়ায় অনেক রকম কটুক্তি, সমালোচনা শুনতে হয়েছিল শুভশ্রীকে। মহিলা পুলিসদের উদ্দেশে অভিনেত্রী বলেন, তাঁরাও তো মা। সন্তানকে রেখে কাজে তাঁদেরও বেরোতে হয়। তাঁরা ভাল বুঝবেন, মায়ের মনেও একটা অপরাধবোধ কাজ করে সন্তানের থেকে দূরে থাকার জন্য। শুভশ্রী জানান, সে সময়ে তিনি ভেবেছিলেন যে অভিনয় ছেড়ে দেবেন।

কিন্তু তারপরেই সেই ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলেন তিনি। ঘর বার দুটোই সমান ভাবে সামলানোর জন্য প্রস্তুত করেন নিজেকে। ইউনানের বয়স এখন দু বছর। ইতিমধ্যে বেশ কয়েকটি ছবি, ওয়েব সিরিজে কাজ করে ফেলেছেন শুভশ্রী। শুটিংয়ের পাশাপাশি বাড়ি গিয়ে ছেলেকেও সময় দিয়েছেন তিনি। শুভশ্রীর কথায়, মা, স্ত্রী কিংবা মেয়ে মহিলারা সব ভূমিকাই খুব নিপুণ ভাবে পালন করতে পারেন।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর