কম দামেই পাবেন Audi-র মত ফিলিং, রকেটের গতিতে ছোটে এই SUV, ফিচারস জানলে চমকে যাবেন

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে দিন যত এগোচ্ছে ততই পাল্লা দিয়ে বাড়ছে গাড়ির সংখ্যা। এমতাবস্থায়, যুগের সাথে তাল মিলিয়ে এবং গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক দুর্দান্ত SUV (Sport Utility Vehicle) বাজারে নিয়ে আসছে গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলি। ঠিক সেইরকমই এক চমৎকার SUV হল Skoda Kushaq। ইতিমধ্যেই এই গাড়িটি তার দুর্দান্ত পারফরম্যান্স এবং স্টাইলিশ লুকের কারণে জনপ্রিয়তা লাভ করেছে।

শুধু তাই নয়, Kushaq-এর ওয়ার্ল্ড ক্লাস ফিচার্স অন্যান্য SUV (যেমন Creta, Seltos XUV300)-কেও কড়া টক্কর দিচ্ছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আমরা Skoda Kushaq-এর দুর্দান্ত ফিচার্স সম্পর্কে আপনাদের জানাবো। এদিকে, আপনি যদি একটি মিড সাইজের SUV কেনার পরিকল্পনা করে থাকেন সেক্ষেত্রে Skoda Kushaq-এর ফিচার্স আপনাকে রীতিমতো অবাক করে দেবে।

   

Skoda Kushaq SUV-র সামনের দিকে একটি বোল্ড এবং বড় গ্রিল রয়েছে। যার উভয় পাশে একটি দ্বিধাবিভক্ত হেডল্যাম্প ডিজাইন রয়েছে। হেভি স্কাল্পটেড ফ্রন্ট বাম্পার এবং শার্প প্রোফাইলিংয়ের কারণে এই SUV-র লুক অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠেছে। পাশাপাশি, সাইড প্রোফাইল থেকেও এই SUV-টি দুর্দান্ত দেখায়। এটিতে রয়েছে 17 ইঞ্চির অ্যালয় হুইল এবং পিছনে রয়েছে LED টেল ল্যাম্প।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, Skoda Kushaq SUV-র দৈর্ঘ্য হল 4,225 মিমি, প্রস্থ 1,760 মিমি এবং উচ্চতা 1,612 মিমি। এই SUV-তে 2,651 mm-র একটি বেস্ট-ইন-ক্লাস হুইলবেস এবং 188 mm উচ্চতার গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। পাশাপাশি, Kushaq-এর বুট স্পেস 385-লিটারের হলেও পিছনের সিট নামিয়ে সেটি 1,405 লিটার পর্যন্ত বাড়ানো যেতে পারে। Skoda Kushaq SUV দু’টি টার্বো-পেট্রোল ইঞ্জিন অপশনের সাথে উপলব্ধ থাকে। যার মধ্যে একটি 1-লিটারের 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হয়। যেটি 115 PS শক্তি এবং 178 Nm টর্ক তৈরি করে। আর দ্বিতীয়টি হল 1.5-লিটারের 4-সিলিন্ডার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। যেটি 150 PS শক্তি এবং 250 Nm টর্ক তৈরি করতে পারে।

পাশাপাশি, দু’টি ইঞ্জিনই 6-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে যুক্ত থাকে। এর মধ্যে প্রথম ইঞ্জিনটি অটোমেটিক ট্রান্সমিশন 6-স্পিড টর্ক কনভার্টারের সাথে যুক্ত থাকে এবং পরবর্তীটি 7-স্পিড ডিসিটি (ডুয়াল-ক্লাচ ট্রান্সমিশন)-র সাথে যুক্ত থাকে। এই SUV 19.2 kmpl-এর দুর্দান্ত মাইলেজ প্রদান করে। এদিকে, Skoda-র এই কমপ্যাক্ট SUV-তে কানেক্টেড কার টেকনোলজি সহ একটি 8-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। এছাড়াও এটিতে একটি আট ইঞ্চির ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, সিঙ্গেল-পেন সানরুফ, এবং সাবউফার সহ 6-স্পিকার সাউন্ড সিস্টেম এবং ওয়্যারলেস ফোন চার্জিং উপলব্ধ থাকে।

whatsapp image 2023 04 13 at 2.28.10 pm

নিরাপত্তার জন্য এই SUV-তে 6 টি এয়ারব্যাগ, EBD সহ ABS, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল (ESC), একটি টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS) এবং একটি রিয়ার-ভিউ ক্যামেরা রয়েছে। মূলত Skoda Kushaq, Hyundai Creta, Kia Seltos, MG Astor, Nissan Kicks, Toyota Hyryder, Maruti Grand Vitara এবং Volkswagen Taigun-এর সাথে টক্কর দিচ্ছে। এদিকে, Skoda 11.59 লক্ষ থেকে 19.69 লক্ষ টাকার মধ্যে Kushaq-এর দাম রেখেছে। পাশাপাশি, সম্প্রতি লঞ্চ হওয়া “Onyx” ভেরিয়েন্টের দাম হল 12.39 লক্ষ টাকা। দিল্লির এক্স-শোরুম অনুযায়ী দামগুলি সামনে এসেছে। উল্লেখ্য যে, Kushaq-এর তিনটি মডেল রয়েছে। যেগুলি হল Active, Ambition এবং Style। এছাড়াও, এটির Monte Carlo এবং Anniversary এডিশনও রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর