বীরভূমের বাঘ অনুব্রত এখন হুইল চেয়ারে, কী হল কেষ্টর! আদালতে যা বললেন তাতে অবাক সকলে

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে গরু পাচার মামলায় (Cow Smuggling Case) জেলবন্দি বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। বর্তমানে বাংলা পেরিয়ে তার ঠিকানা দিল্লির তিহাড়। সোমবার জেল হেফাজত শেষে দিল্লির রউজ অ্যাভিনিউ আদালতে তোলা হয়েছিল অনুব্রত মণ্ডলকে। বিচারক রঘুবীর সিংয়ের এজলাসে পেশ করা হলে ফের ১৪ দিনের জেল হেফাজত হল কেষ্টর।

বীরভূমের দুঁদে নেতা অনুব্রত, আর বর্তমানে তার হাল দেখলে চোখ কপালে ওঠার জোগাড়। সোমবার হুইল চেয়ারে বসে আদালতে পৌঁছন অনুব্রত। পরনে ছিল সাদা রংয়ের টি-শার্ট। ফের জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধিতে আদালত থেকে বেরোনোর সময় অনেকটাই হতাশ দেখাচ্ছিল অনুব্রতকে। বাংলা থেকে যখন তাকে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছিল তখন বিমানবন্দরেই অনুব্রত বলেছিলেন তার শরীর ভালো নেই। শুধু তাই নয় এর পরেও বার বার নেতার মুখে শোনা গিয়েছে শ্বাসকষ্টের কথা, আর এদিনও ফের সেকথাই জানালেন অনুব্রত মণ্ডল।

   

এদিন আদালত চত্বরে অনুব্রতর কাছে কেমন আছেন জানতে চাইলে তার উত্তরে নেতা বলেন, ”শরীর ভাল নেই”। সূত্রের খবর, এদিন সংবাদমাধ্যমের পাশাপাশি নিজের আইনজীবী ও সিবিআই-র বিশেষ আদালতের বিচারককেও অনুব্রত জানিয়েছেন, তিনি ভালো নেই। অন্যদিকে, তিহাড় জেল থেকে অনুব্রতর বিস্তারিত মেডিক্যাল রিপোর্ট চেয়ে আবেদন জানিয়েছিলেন তার আইনজীবী।

anubrata, delhi

জানা গিয়েছে, নয়াদিল্লির সংশোধনাগারে নিয়ে যাওয়ার পর একাধিকবার অসুস্থ হয়ে পড়েন অনুব্রত মণ্ডল। আগেও শ্বাসকষ্টের সমস্যা থাকলে বর্তমানে তা বেড়েছে অনুব্রতর। সূত্রের খবর এখন তাকে নিয়মিত ইনহেলার এবং নেবুলাইজার ব্যবহারের অনুমতি দিয়েছে জেল কর্তৃপক্ষ বলে। অন্যদিকে, অনুব্রত মণ্ডলকে আসানসোল জেলে পাঠানোর আবেদনের শুনানি রয়েছে ৮ মে। জানা গিয়েছে, দিল্লি হাইকোর্টে সেই শুনানি এগিয়ে আনার আবেদন জানাতে চলেছেন অনুব্রতর আইনজীবী সম্পৃক্তা ঘোষাল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর