মোদিই বিকল্প! দাবি অজিত পাওয়ারের, ২০২৪-এর আগেই কি হতে চলেছেন মুখ্যমন্ত্রী? তীব্র জল্পনা মহারাষ্ট্রে

বাংলা হান্ট ডেস্ক : এবার অজিত পাওয়ারের মুখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ভূয়সী প্রশংসা! একই সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ারও ইচ্ছা প্রকাশ করেন তিনি। এনসিপি নেতা (NCP Leader) এবং শরদ পাওয়ারের (Sharad Pawar) ভাগ্নে অজিত পাওয়ার মহারাষ্ট্রের (Maharashtra) রাজনীতিতে নিয়মিত আলোচনায় থাকেন তিনি। বিজেপিতে যোগ দেওয়ার জল্পনার মধ্যেই অজিত পাওয়ার (Ajit Pawar) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছেন।

অজিত পাওয়ারের এদিন বলেন, ‘নরেন্দ্র মোদির ক্যারিশ্মাতেই বিজেপি ২০১৪ এবং ২০১৯ লোকসভা ভোটে জয়লাভ করে। ১৯৮৪ সালের পর, ২০১৪ সালে, নরেন্দ্র মোদির ক্যারিশ্মাতেই পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করতে পেরেছে বিজেপি। অজিত পাওয়ার আরও বলেন, ‘২০১৪ সালে তো মোদি দেশের জনগণের ভোটে জিতে এসেছেন। শিক্ষাগত যোগ্যতা দেখিয়ে নয়। এটা ওঁর ক্যারিশ্মা। ওঁর একটা ব্যক্তিত্ব রয়েছে, সেই সাহায্যেই বিপুল জয় পেয়েছে।’

   

ajit

জানা যাচ্ছে, ৪০ বিধায়ক নিয়ে বিজেপির সঙ্গে যোগ দিতে পারেন অজিত পাওয়ার। এই জল্পনার কথা বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে। তবে এরই মাঝে মহাবিকাশ আঘাড়ির ঐক্য প্রদর্শন করতে মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় সভা করছে এনসিপি। এই সবের মাঝে এবার বিস্ফোরক মন্তব্য করলেন মহারাষ্ট্রের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা এনসিপি নেতা অজিত পাওয়ার।

এই প্রসঙ্গে, এনসিপি প্রধান শরদ পাওয়ারের ভাইপো বলেন, ২০২৪ পর্যন্ত অপেক্ষা না করে তার আগেই মুখ্যমন্ত্রী পদের জন্য দাবি জানাতে পারে তাঁর দল। এদিকে আচমকা এভাবে মুখ্যমন্ত্রী পদের জন্য কেন এনসিপি উঠে পড়ে লেগেছে? এই প্রশ্নেরও জবাব দিয়েছেন অজিত পাওয়ার। সেই জবাবে রয়েছে জোটসঙ্গীদের প্রতি অনুযোগ, আছে অভিমান।

অজিত পাওয়ার বলেন, ‘২০০৪ সালে কংগ্রেসের চেয়ে বেশি আসন ছিল এনসিপির। সেই সময় মুখ্যমন্ত্রীর পদটি এনসিপির পাওয়ার কথা ছিল কিন্তু আমাদের দল উপমুখ্যমন্ত্রীর পদ পেয়েছিল। এনসিপি শীর্ষস্থানীয় দল। আমরা সাধারণ নির্বাচনের জন্য অপেক্ষা না করে যে কোনও সময়ই মুখ্যমন্ত্রীর পদের জন্য দাবি জানাতে প্রস্তুত।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর