RCB বনাম LSG ম্যাচ শেষে ফের ঝামেলায় জড়ালেন গম্ভীর ও কোহলি! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আপাত নিরীহ, বিরক্তিকর একটি ম্যাচ, কিন্তু দিনের শেষে সেটিই হয়ে গেলো চলতি আইপিএলের (IPL 2023) সবচেয়ে আলোচিত ম্যাচ। বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের মধ্যে তর্কাতর্কি আলাদা মাত্রা যোগ করলো ম্যাচে। শেষপর্যন্ত অমিত মিশ্র ও পরাজিত লখনৌ সুপারজায়ান্টস দলের অধিনায়ক লোকেশ রাহুলের হস্তক্ষেপে অল্পের ওপর দিয়ে ঝামেলা শেষ হয়।

এখানে সবচেয়ে বড় আলোচনার বিষয় হওয়া উচিত ছিল লখনৌয়ের ভারত রত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে। এই পিচে প্রথমে ব্যাট করতে নেমে মূলত টসজয়ী দল আরসিবি, তাদের দুই তারকা ওপেনার বিরাট কোহলি ও ফ্যাফ দু প্লেসিসের ব্যাটিংয়ে ভর করে ১২৬ রান স্কোরবোর্ডে তুলেছিল। অসাধারণ বোলিং করে ৩ উইকেট নিয়েছিলেন আফগানিস্তানের নবীন উল হক। ২ টি করে উইকেট নিয়েছিলেন এলএসজি-র দুই স্পিনার রবি বিশ্নই এবং অমিত মিশ্র।

এই পিচে

এই পিচে এই ছোট রান সফলভাবে তাড়া করার জন্যও প্রয়োজন ছিল একজন ক্রিকেটার ধৈর্যশীল একটি ইনিংস। কিন্তু ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন লোকেশ রাহুল। এটি বড় ধাক্কা হয়ে যায় লখনৌয়ের কাছে। প্রথম ওভারেই সিরাজ ক্যারিবিয়ান ওপেনার কাইল মেয়ার্স ড্রেসিংরুমে ফিরিয়ে সেই যে লখনৌকে যে ধাক্কা দিয়েছিলেন সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি। স্টোইনিস, নিকোলাস পুরান সকলেই ব্যর্থ।

স্পিনারদের কথা বোলিংয়ের পাশাপাশি দুটি রান আউট, এলএসজিকে এই ম্যাচ থেকে অনেকটাই সরিয়ে দিয়েছিল। দলের হয়ে সর্বোচ্চ রান করেন কৃষ্ণাপ্পা গৌতম (২৩)। শেষ পর্যন্ত ২০ ওভারের আগেই ১০৮ রানে অলআউট হয়ে যায় এলএসজি। দুর্দান্ত বোলিং করেন জশ হ্যাজেলউড, কর্ন শর্মা এবং ওয়ারিন্দু হাসারাঙ্গা।

দুই দলের চলতি মরশুমের প্রথম সাক্ষাতে যখন লখনৌ আরসিবিকে হারিয়েছিল, তখন সারা ম্যাচ জুড়ে তাকে উদ্দেশ্য করে বিশ্রী মন্তব্য করতে থাকা আরসিবি ভক্তদের ম্যাচ জেতার পরও কিছু অঙ্গভঙ্গি করে দেখিয়েছিলেন এলএসজি মেন্টর গৌতম গম্ভীর। আজ বিরাট কোহলিও প্রত্যেকটি উইকেটের পর অতিরিক্ত উদযাপন করছিলেন। সেই নিয়ে ম্যাচের শেষে তার সঙ্গে ঝামেলা হয় আফগান ক্রিকেটার নবীন উল হকের সাথে। বিরাটের সঙ্গে তার কিছু উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পরে এই নিয়ে বিরাটের সঙ্গে আলোচনা করতে যান ক্যারিবিয়ান ওপেনার কাইল মেয়ার্স। কিন্তু তাকে বিরাটের কাছ থেকে সরিয়ে নিয়ে যান গৌতম গম্ভীর।

এই সময় দেখা যায় দূরে চলে যেতে থাকা গম্ভীর আশঙ্কায় কিছু শুনতে পেয়ে আবার ফিরে আগ্রাসী ভঙ্গিতে এগিয়ে আসতে থাকেন। তার দলের বাকি সদস্যরা চেষ্টা করেও তাকে আটকে রাখতে পারেননি। একইভাবে উল্টো দিক থেকে এগিয়ে আসেন কোহলিও। বাকি সকল কে কিছুক্ষণ অপেক্ষা করতে বলে দুজনেই কিছু আলোচনা করেন বেশ আগ্রাসী ভঙ্গিতে। সেই আলোচনা যখন উত্তপ্ত পর্যায়ের দিকে এগোতে থাকে তখন অভিজ্ঞ স্পিনার অমিত মিশ্র এবং লোকেশ রাহুল মাঝে ঢুকে দুজনকে সরিয়ে নিয়ে যান ভিন্ন ভিন্ন দিকে। কোনও সন্দেহ নেই এই নিয়ে যে আগামী কয়েকটা দিন এই বিষয়টিকে কেন্দ্র করে তুমুল আলোচনা চলবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর