সাতসকালে কালীঘাটের কাকুর বাড়িতে হানা CBI-র! বৈকুন্ঠেও তল্লাশি তদন্তকারীদের

বাংলা হান্ট ডেস্ক : নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) তদন্তে এবার সিবিআই (Central Investigation Bureau) আধিকারিকরা পৌঁছে গেলেন সুজয়কৃষ্ণ ভদ্রর (Sujay Krishna Bhadra) বাড়িতে। দুর্নীতির তদন্ত করতে গিয়ে ‘কালীঘাটের কাকু’ হিসেবেই তাঁর নাম প্রথম আসে তদন্তকারী আধিকারিকদের হাতে। পরে তাঁকে তলবও করা হয় জিজ্ঞাসাবাদের জন্য। এবার সেই সুজয়কৃষ্ণের বাড়িতে হাজির হলেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকের দল।

বৃহস্পতিবার সকালে তাঁর বেহালার বাড়িতে হানা দিয়েছেন ৬-৭ জন সিবিআই আধিকারিক। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে তাঁর বাড়ির সামনে। নিয়োগ দুর্নীতির মামলায় তাঁর বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে বলে সূত্রের খবর। নিয়োগ দুর্নীতির তদন্তে প্রথম ‘কালীঘাটের কাকু’র নাম সামনে এনেছিলেন গোপাল দলপতি। কুন্তল ঘোষ চাকরি বিক্রির টাকা কোথায় পৌঁছে দিতেন? এই প্রশ্নের মুখেই গোপাল দলপতি ‘কালীঘাটের কাকু’র কথা বলেছিলেন। তিনি দাবি করেছিলেন, কুন্তল ঘোষ নাকি টাকা পৌঁছে দিতেন এই ‘কালীঘাটের কাকু’র কাছে।

   

tapas, sujay , scam

 

তদন্তকারী গোয়েন্দারা জানতে পারেন ‘কালীঘাটের কাকু’ আদতে সুজয়কৃষ্ণ ভদ্র। তবে তিনি মোটেই কালীঘাটের বাসিন্দা নন, বরং বেহালার বাসিন্দা। নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষ যে তাঁকে কাকু বলেই সম্বোধন করতেন, সে কথা স্বীকার করেন তিনি নিজেই। পরিচিত অনেকেই নাকি তাঁকে কাকু বলে ডাকতেন। দীর্ঘদিন রাজনীতির সঙ্গে যুক্ত থাকার কথাও জানান তিনি। তবে, তাঁর দাবি, নিয়োগ দুর্নীতিতে তাঁর কোনও যোগ নেই। সবটাই নাকি রাজনৈতিক ষড়যন্ত্র!

গত মার্চ মাসে সুজয়কৃষ্ণকে তলব কর সিবিআই। আইনজীবীদের নিয়ে নিজাম প্যালেসেও হাজির হন তিনি। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। তবে সিবিআই গোয়েন্দারা কী কী বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন, তা নিয়ে জল্পনা থাকলেও সেখান থেকে বেরিয়ে কিছু বলেননি তিনি। সেই সময় বেশ কিছু নথিও সঙ্গে করে নিয়ে যান সুজয়। আর এবার তাঁর বাড়িতে তল্লাশি চালাতে হাজির হল সিবিআই।

এরইমধ্যে জানা যাচ্ছে, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দফতরের প্রাক্তন আপ্ত সহায়ক সুকান্ত আচার্যর বাড়িতেও হানা দিল সিবিআই। তদন্তকারী আধিকারিকদের একটি বিশেষ দল সুকান্তর বাড়ি বৈকুন্ঠে হাজির হয়েছে বলে জানা যাচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর