লক্ষ্মীর ভান্ডার নিয়ে বিরাট সুখবর, আজীবন পাবেন টাকা! বড় ষোষণা সরকারের

বাংলাহান্ট ডেস্ক : মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গতকাল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নবজোয়ার কর্মসূচিতে যোগ দিতে জেলা সফরে বেরিয়েছেন। মুখ্যমন্ত্রীর কথায় এই সংযোগ “গণচেতনা” ও “গণজাগরণের” পদ্ধতি। গতকাল মালদার ইংরেজ বাজারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় উপস্থিত হন মুখ্যমন্ত্রী।

তার আগে মালদায় প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড় ঘোষণা করেন।মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এ রাজ্যে শুরু হয় মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের অধীনে মহিলারা মাসিক ৫০০ ও ১ হাজার টাকা করে ভাতা পান। কিন্তু ষাট বছরের উর্ধ্বের মহিলারা এই প্রকল্পের সুবিধা পান না।

   

এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী বললেন এবার থেকে সারা জীবন মহিলারা এই প্রকল্পের ভাতা পাবেন। এদিনের সভা থেকে স্বাস্থ্য সাথী নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, “আগে নিয়ম ছিল যার নামে স্বাস্থ্য সাথী রয়েছে সেই মহিলাই লক্ষ্মীর ভান্ডারের টাকা পাবেন। এখন বদল করা হয়েছে নিয়ম। এখন বাড়ির সব মহিলারাই টাকা পাবেন।”

মুখ্যমন্ত্রী বলেন, “যা প্রকল্প, সামাজিক কাজ আমরা করেছি তা বিশ্বে কোথাও হয়নি। আমাদের টুকে অনেকে এখন সেই সব কাজ করছে। লক্ষীর ভান্ডার এর মাধ্যমে মহিলাদের ভবিষ্যতের সুরক্ষা দিয়েছি। যারা আজ লক্ষীর ভান্ডার পাচ্ছেন তারা ষাট বছর বয়সের পর বার্ধক্য ভাতা পাবেন। একজন মহিলা পকেট মানি পাবেন সারাজীবন। এটা নিশ্চিত করছি।”

laxmi bhandar mamata

 

এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী নিশানা করেন বিজেপিকেও। মুখ্যমন্ত্রীর কথায়, “শব্দ দূষণ, দৃশ্য দূষণ পার্টি বিজেপি। গ্যাস বেলুনের পরিবর্তে ক্যাশ বেলুন চালু করেছে। আমরা কন্যাশ্রী দিচ্ছে, ওরা মিথ্যাশ্রী দিচ্ছে। সিবিআই-ইডি পাঠিয়ে ভয় দেখাচ্ছে।” শুধু তাই নয়, তৃণমূল সুপ্রিমো বিজেপিকে ডেঞ্জারাস পলিটিক্যাল পার্টি বলেও উল্লেখ করেন তিনি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর