হুড়মুড় করে ভেঙে পড়লো নির্মীয়মান সেতু! চাপা পড়ে গেল এক শ্রমিক, চাঞ্চল্য তমলুকে

বাংলা হান্ট ডেস্ক : দুর্ঘটনা পূর্ব মেদিনীপুরে (Purba Medinipore)। সে জেলার তমলুকে সংস্কারের কাজ চলার সময় হঠাৎই ভেঙে পড়ল একটি সেতু। তমলুক পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে ঘটনাটি ঘটেছে। ঘটনায় গুরুতর জখম হয়েছেন এক জন। তাঁকে তমলুক (Tamluk) হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে খবর।

তমলুক পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায় জানান, সেতুর ভগ্নস্তূপে এক জন চাপা পড়ে গিয়েছেন। তাঁকে উদ্ধারের চেষ্টা চলছে। স্থানীয়দের অভিযোগ, সেতুটি দীর্ঘ দিন ধরেই জীর্ণ অবস্থায় পড়েছিল। প্রতিবেশীরা প্রশাসনের কাছে বার বার অভিযোগ করেছেন যে, সেতুটি যে কোনও দিন ভেঙে পড়তে পারে।

   

এর পর দিন পাঁচ-ছয়েক আগে সেতু সংস্কারের কাজ শুরু হয়। বুধবার বেলা ১২টার কিছু আগে সংস্কারের কাজ চলার সময় সেতুটি ভেঙে পড়ে। অভিযোগ, সেতু মেরামতির সময়েও নিরাপত্তার বিষয়টি বিবেচনা করা হয়নি। যার জেরেই এই ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় তমলুক থানার পুলিশ এবং দমকল বাহিনী।

১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জয়া দাস নায়েক বলেন, ‘৫০ বছরের পুরনো সেতু। স্থানীয়েরা দীর্ঘ দিন ধরেই সেতু সংস্কারের দাবি তুলছিলেন। তাঁদের আশঙ্কা ছিল, সেতুটি ভেঙে পড়তে পারে। তা-ই সত্যি হল। এত দিন পর সংস্কারের কাজ শুরু হলেও কোনও নিয়ম মানা হচ্ছিল না। কোনও প্রোটেশনেশ নেওয়া হয়নি। সেই কারণেই সেতুটি ভেঙে পড়েছে।’

কংক্রিটের ধ্বংস্তূপের নীচে ওই শ্রমিকের শরীরের অর্ধেক অংশ চাপা পড়ে রয়েছে৷ বাইরে থেকে তাঁকে অক্সিজেন দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে৷ ধ্বংসস্তূপ সরিয়ে ওই শ্রমিককে উদ্ধার করার চেষ্টা করছে দমকল এবং পুলিশ কর্মীরা৷ ঘটনাস্থলে এসেছে তমলুক পুরসভার মেডিক্যাল টিমও৷

Avatar
Sudipto

সম্পর্কিত খবর