প্রকৃতির কোলে এ যেন এক টুকরো স্বর্গ! দীঘা-দার্জিলিং ভুলে ঘুরে আসুন কাছের এই হিল স্টেশন থেকে

বাংলাহান্ট ডেস্ক : গরমের ছুটিতে পরিবারকে নিয়ে পাহাড়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? কিন্তু প্রতিবার দীঘা (Digha), দার্জিলিং (Darjeeling) আর ডুয়ার্স (Dooars) যেতে যেতে ক্লান্ত? বুঝে উঠতে পারছেন না কম খরচে কয়েকদিনের জন্য কোন হিল স্টেশনে ঘুরতে যাবেন? আপনাদের সেই সমস্যার সমাধান হবে আজকের এই প্রতিবেদনে। আজ আমরা আপনাকে প্রকৃতির কোলে এক টুকরো স্বর্গের সন্ধান দিতে চলেছি।

থাকুম ভ্যালির (Thakum Valley) নাম অনেকের কাছেই অজানা। সান্দাকফুতে অবস্থিত এই ছোট্ট হিল স্টেশন অনেকের কাছেই অপরিচিত। সান্দাকফু যাওয়া মানেই অনেকের কাছে চড়াই-উতরাই পথ পেরিয়ে এক অ্যাডভেঞ্চার চোখের সামনে ভেসে ওঠে। যারা ট্রেকিং পছন্দ করেন তাদের কাছে সান্দাকফু একটি আদর্শ জায়গা। সান্দাকফুর ফালুটের প্রাকৃতিক দৃশ্য আরাম দেয় চোখে।

   

তবে বর্তমানে ধীরে ধীরে পাহাড় প্রেমীদের কাছে একটি পরিচিত নাম হয়ে উঠছে থাকুম ভ্যালি। এখানকার হোমস্টে, কটেজগুলিতে থেকে আপনারা উপভোগ করতে পারবেন সান্দাকফুর প্রাকৃতিক দৃশ্য। গরম চা কিংবা কফিতে চুমুক দিয়ে কাটিয়ে দিতে পারবেন ঘন্টার পর ঘন্টা। এখানকার সাদা বরফে মোড়া পাহাড় আপনার মনকে এক আলাদা প্রশান্তি দেবে।

Thakum Valley

এই হিল স্টেশনের রোডোডেনড্রন মন জুড়িয়ে দেয়। এখানে গেলে আপনি পাবেন এক স্বর্গীয় অনুভূতি। মে মাসে সান্দাকফুতে তাপমাত্রা ৮-১৫ ডিগ্রীর আশেপাশে ঘোরাফেরা করে। তবে অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত বেশ ঠান্ডা থাকে এখানে। তাপমাত্রা কখনো কখনো নেমে যায় মাইনাস ৫ ডিগ্রিতেও। ট্রেকিং পছন্দ করলে আপনার এই জায়গায় মার্চ থেকে মে মাসের মধ্যে যাওয়া উচিত।

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর