আরও পাঁচ বছর IPL খেলবেন ধোনি! সকলকে চমকে জানিয়ে দিলেন তার প্রাক্তন সতীর্থ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni) নিজের কেরিয়ারের সায়াহ্নে এসে পৌঁছেছেন। অনেকে আশঙ্কা করছেন যে এই মরশুমটি তার শেষ আইপিএল মরশুম হতে পারে। যদিও ধোনি নিজে তেমন কোনও ইঙ্গিত দেননি। তবে প্রতিটি ম্যাচেই তাকে হাঁটুর চোট নিয়ে খেলতে দেখা যাচ্ছে। এমন অবস্থায় তার পক্ষে কতদিন চালিয়ে যাওয়া সম্ভব হবে সেই নিয়েও প্রশ্ন উঠছে।

তবে ধোনির প্রাক্তন জাতীয় দলের সতীর্থ ইউসুফ পাঠান মনে করেন না যে ধোনির এখনও ২২ গজকে বিদায় জানানোর সময় হয়েছে। একসময় তারা দুজনে মিলে ভারতের হয়ে ম্যাচ ফিনিশ করতেন। তাই ধোনির ফিজিক্যাল ফিটনেস সম্পর্কে অত্যন্ত ভালো ধারণা রয়েছে ইউসুফের। তিনি ধোনিকে খেলা চালিয়ে যাওয়ার জন্য এক অভিনব উপায় বাতলে দিয়েছেন।

   

আইপিএলের ইতিহাসে এর আগে ব্র্যাড হগ বা সচিন টেন্ডুলকার ছাড়া কেউ এত বছর বয়স অবধি খেলেননি। তবে বর্তমানে আইপিএলে এমন এক নিয়ম এসেছে যা কাজে লাগিয়ে ধোনি নিজের কেরিয়ারকে দীর্ঘায়িত করতে পারেন বলে মনে করছেন ২০১১ ওডিআই বিশ্বকাপ জয়ী ভারতীয় তারকা।

হ্যাঁ, তিনি এখানে ইমপ্যাক্ট সাবস্টিটিউট নিয়মের কথাই বলতে চেয়েছেন। ইউসুফ পাঠান মনে করেন এই নিয়ম কাজে লাগিয়ে ধোনি ভবিষ্যতে আরও ৫ বছর আইপিএল খেলে যেতে পারবে। এতে শারীরিক ধকল এড়িয়ে নিজের শক্তিগুলিকে কাজে লাগিয়ে সিএসকে-কে সাহায্য করে যেতে পারবেন ক্যাপ্টেন কুল, এমনটাই মনে করেন ইউসুফ।

আজ দুপুরের ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিজেদের শেষ গ্রুপ পর্বের ম্যাচ খেলতে নামছে ধোনির সিএসকে। আজ জয় না পেলে প্লে-অফের যোগ্যতা অর্জনের জন্য বাকি ম্যাচগুলির দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। তবে আজ হারলেও যদি বিরাট কোহলির আরসিবি এবং রোহিত শর্মার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নিজেদের শেষ ম্যাচে জয় না পায়, তাহলে সরাসরি প্লে অফে পৌঁছে যাবে সিএসকে। তবে ধোনিদের লক্ষ্য পয়েন্টস টেবিলে দ্বিতীয় স্থান নিশ্চিত করা যাতে প্লে অফে দুটি সুযোগ পাওয়া যায়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর