‘আমার সমস্ত অভিযোগ সত্যি’, একেবারে পঞ্চায়েত মন্ত্রীর চিঠি তুলে মমতাকে তোপ শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের বিরুদ্ধে এবার একেবারে প্রমান নিয়ে হাজির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং (Giriraj Singh) চিঠি পাঠিয়েছেন তাকে। সোমবার নিজের টুইটার হ্যান্ডেল থেকে সেই কথা জানান শুভেন্দু। পঞ্চায়েত ভোট পূর্বে এরপর সন্ধ্যায় হুগলির চুঁচুড়ায় এক দলীয় কর্মসূচিতে যোগ দিতে যান বিরোধী দলনেতা। সেখানেও শুভেন্দুর কথায় উঠে আসে এই প্রসঙ্গ।

ঠিক কী বললেন তিনি? এদিন ভরা সভা থেকে শুভেন্দু অধিকারী বলেন, “আমি গিরিরাজ সিংকে চিঠি লিখেছিলাম। তিনি টিম পাঠিয়েছিলেন। আমার সমস্ত অভিযোগ যে সত্যি তিনি আজকে চিঠিতে তা জানিয়েওছেন। আমি টুইটও করেছি তা। এই রাজ্যে ১০০ দিনের কাজ বা আবাস যোজনার কাজ বন্ধ থাকার জন্য দায়ী সরকার। এত চুরি হয়েছে, তাই কেন্দ্র আজ টাকা বন্ধ করতে বাধ্য হয়েছে। এরজন্য আমরা কেউ দায়ী নই। দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়।”

   

অন্যদিকে টুইটারে শুভেন্দু লেখেন, ‘গ্রামোন্নয়ন ও পঞ্চায়েতী রাজ বিভাগ থেকে আমি চিঠি পেয়েছি। এর আগে আমি একাধিক চিঠিতে জানিয়েছিলাম, কীভাবে প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ (PMAY-G) প্রকল্প বাংলায় নষ্ট হচ্ছে।’

প্রসঙ্গত, এর আগে রবিবার পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিংয়ের প্রশংসা টেনে তিনি বলেছিলেন, “গিরিরাজ সিংয়ের জন্য হাততালি। চুরির টাকা কীভাবে বন্ধ করতে হয় তিনি জানেন। বাকি মন্ত্রকগুলোরও এমন করা উচিত।”

বিরোধী দলনেতার আরও দাবি, দুর্নীতির পাশাপাশি প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণের লোগো পর্যন্ত রাজ্য সরকার করেনি। শুভেন্দুর কথায়, তার অভিযোগ একেবারেই সত্যি। কেন্দ্র যে দল পাঠিয়েছিল সেই কেন্দ্রীয় দলের রিপোর্টও তার বক্তব্যকেই সমর্থন করছে। যোগ্যদের পরিবর্তে উপভোক্তাদের তালিকা তৃণমূলের প্রভাব খাটিয়ে তাদের ইচ্ছামতো তৈরী করেছে। দেদার দুর্নীতি হয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর