‘পরের বারই গ্রেফতার করা হবে’, সুপ্রিম কোর্টে আশঙ্কা প্রকাশ অভিষেকের আইনজীবীর

বাংলা হান্ট ডেস্কঃ হাইকোর্টে কোনো সুরাহা না পেয়ে তদন্তকারী সংস্থা CBI-র জিজ্ঞাসাবাদ এড়াতে সুপ্রিম কোর্টে (Supreme Court) ছুটেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বর্তমানে সুপ্রিম কোর্টে গ্রীষ্মকালীন ছুটি চলছে। তবে এর মধ্যেই অভিষেকের আইনজীবী মনু সিঙ্ঘভি (Abhishek Manu Singhvi) তার মক্কেলের বিরুদ্ধে সিবিআই যাতে কোনও গ্রেফতারির মতো পদক্ষেপ না করে, সেই নিয়ে অবকাশকালীন বেঞ্চে দ্রুত শুনানির আর্জি জানিয়েছেন।

আইনজীবীর অভিযোগ, “অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়মিত সমন পাঠানো হচ্ছে। শনিবার তাকে নয় ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরের বার তাকে গ্রেফতার করা হবে। আমরা চাইছি, দমনমূলক পদক্ষেপ করা যাবে না বলে নির্দেশ জারি হোক।”

   

দ্রুত শুনানি চেয়ে মনু সিঙ্ঘভি আরও বলেন, “সুপ্রিম কোর্ট কোনও শুনানির তারিখ দিলে অভিষেককে সমনের নোটিস পাঠানো বন্ধ হবে। অভিষেক কলকাতার বাইরে প্রচারে ছিলেন। সেখানে তাকে সমন পাঠিয়ে পরের দিন হাজির হতে বলা হয়েছে।”

এসব অভিযোগ জানিয়ে বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সঞ্জয় কারোলের বেঞ্চে এই মামলার দ্রুত শুনানির আর্জি জানিয়েছেন তিনি। মনু সিঙ্ঘভির আবেদন দুনে শুক্রবার এই মামলার শুনানি দিন ধার্য করেছে আদালত। তবে সেদিন সিবিআই-ও নিজেদের বক্তব্য তুলে ধরবে বলেই খবর মিলেছে।

cbi abhishek

প্রসঙ্গত, কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেককে যুক্ত করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারপর ঘটনাক্রমে সেই মামলা এজলাস পরিবর্তন হয়ে যায় হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। তবে বিচারপতি সিনহাও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়ই বহাল রাখেন।

এরপর বিচারপতি অমৃতা সিংহের নির্দেশের বিরোধিতা করে কলকাতা হাই কোর্টেরই ডিভিশন বেঞ্চে দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন অভিষেকের আইনজীবীরা। তবে সুফল মেলেনি। এরই মধ্যে শনিবার অভিষেককে সমন পাঠায় সিবিআই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর