দেশের ৪৯% মানুষের প্রথম পছন্দ নরেন্দ্র মোদি! ধারে কাছে নেই মমতা, রাহুল! প্রকাশ্যে সমীক্ষা

বাংলা হান্ট ডেস্ক : দেখতে দেখতে কেটে গেছে ৯ বছর। ২০১৪ সালে ইতিহাস সৃষ্টি করে ক্ষমতায় এসেছিল নরেন্দ্র মোদি (Narendra Modi) নেতৃত্বাধীন বিজেপি (Bharatiya Janata Party)। তারপর একের পর এক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়ে বারংবার চমক। সমালোচিতও হয়েছে মোদি সরকার (Modi Government)। নোটবন্দি নিয়ে মিশ্র দেশের জনগণের। ৩ তালাক এবং ধারা ৩৭০ অবলুপ্তি নিয়ে একাংশের কোপে পড়েছে কেন্দ্র সরকার। এরই মধ্যে ডঙ্কা বেজেছে ২০২৪ লোকসভা নির্বাচনের। মানুষের মনে প্রশ্ন এখন একটাই, কে জিতবে আসন্ন ভোটে?

আত্মবিশ্বাসী বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অসম থেকে দাবি করেন বিজেপি ২০২৪ সালের নির্বাচনে ৩০০-র বেশি আসনে জয়লাভ করবে। শুধু তাই নয়, মোদি তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন। তবে গেরুয়া শিবির যতই দাবি করুক সরকারের সামনে চ্যালেঞ্জও আছে একাধিক।

   

দেশের মানুষের জনমত নিয়ে সমীক্ষা করল এবিপি-সি ভোটার। দেখে নেওয়া যাক কী সামনে এল সমীক্ষার রিপোর্টে।

নরেন্দ্র মোদি – ৪৯%
রাহুল গান্ধী – ১৮%
যোগি আদিত্যনাথ – ৬%
অরবিন্দ কেজরিওয়াল – ৫%
মমতা বন্দ্যোপাধ্যায় – ২%
নীতিশ কুমার – ১%
অন্যান্য – ১৯%

তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, পাঞ্জাব, পশ্চিমবঙ্গের মতো বড় রাজ্যগুলিতে ক্ষমতায় নেই বিজেপি। মহারাষ্ট্রে রয়েছে জোট সরকারে। তাই বলা যায়, আজ থেকে ৯ বছর আগে বিজেপি যখন ক্ষমতায় এসেছিল তখন যে আধিপত্য ছিল, বা ২০১৯-এর লোকসভা নির্বাচনে যে দাপট বিজেপি দেখিয়েছিল তা এখন ইতিহাস। ক্ষমতা বাড়াচ্ছে কংগ্রেস। শক্তিশালী হচ্ছে বিরোধী জোট। এরপরই প্রশ্ন ওঠে, এখনই যদি লোকসভা নির্বাচন হয় তাহলে কার ভাগ্যে শিকে ছিঁড়বে?

modi mamata rahul

দিন প্রতিদিন বাড়ছে রাহুল গান্ধীর (Rahul Gandhi) জনপ্রিয়তা। কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার পর কিছুটা হলেও বদলেছে রাজনৈতিক চিত্র। কর্ণাটকের নির্বাচনে (Karnataka Election) কার্যত পর্যুদস্ত হয়েছে বিজেপি (Bharatiya Janata Party) দক্ষিণের রাজ্যে ভোট টানতে ব্যর্থ মোদি ম্যাজিক। বছর দুয়েক আগে হারের মুখ দেখতে হয়েছে বাংলাতেও। এরপরই প্রশ্ন উঠে গিয়েছে এবার কি তাহলে উল্টে যাবে গদি? প্রকাশ্যে এল চাঞ্চল্যকর রিপোর্ট।

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্ট জানাচ্ছে, ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর জনপ্রিয়তার পালে একটু হাওয়া লাগলেও ভাটা পড়েনি নরেন্দ্র মোদির জনভিত্তিতে। শুধু তাই নয়, এখুনি লোকসভা নির্বাচন হলেও কংগ্রেসের ক্রমবর্ধমান জনপ্রিয়তা বিন্দুমাত্র আঁচড় কাটতে পারবে না বিজেপির ভোটব্যাঙ্কে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর