পরিবারতন্ত্র ও দুর্নীতি নিয়ে তৃণমূলকে কটাক্ষ নমোর! পাল্টা টুইট করে মোদিকে ধুয়ে দিলেন অভিষেক

বাংলা হান্ট ডেস্ক : শিক্ষায় নিয়োগ দুর্নীতি (Teacher Recruitment Scam) থেকে পুরসভায় নিয়োগ দুর্নীতি (Municipality Recruitment Scam)। আর এই নিয়োগ দুর্নীতিতে পদ অনুযায়ী টাকা দিতে হয়েছিল বলে দাবি ইডি’‌র (Enforcement Directorate)। তাঁরা তদন্তে নেমে এমন সব তথ্য হাতে পেয়েছে বলে দাবি তাঁদের। এই খবর এখন প্রকাশ্যে এসেছে। তবে তদন্ত এখনও শেষ হয়নি। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের ‘রোজগার মেলা’ কর্মসূচিতে ভার্চুয়াল বক্তব্য রাখতে গিয়ে রেট কার্ডের প্রসঙ্গ তোলেন নরেন্দ্র মোদি। পদ অনুযায়ী টাকা দেওয়ার বিষয়টি রেট কার্ডের মাধ্যমে তুলে ধরে তৃণমূল কংগ্রেসকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী (Prime Minister Narendra Modi)। এবার মোদিকে পাল্টা আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

মঙ্গলবার কেন্দ্রের রোজগার মেলায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। সেখান তিনি বলেন, ‘সম্প্রতি আপনারা একটি রাজ্য থেকে পাওয়া খবরে দেখেছেন, কীভাবে ক্যাশ ফর জবের ঘটনা ঘটেছে। যুবসমাজকে ধ্বংস করা হচ্ছে। রেস্তরাঁর মতো সরকারি চাকরির সব নিয়োগে রেট কার্ড রয়েছে।’ রোজগার মেলায় নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে বিঁধেছেন ‘‌ক্যাশ ফর জব’‌ কথাটির উল্লেখ করে। একইসঙ্গে পরিবারতন্ত্র নিয়ে আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

   

আর কী জানা যাচ্ছে?‌ এখন দুয়ারে পঞ্চায়েত নির্বাচন। বাংলার পঞ্চায়েত নির্বাচনে তিনি সরাসরি প্রচারে নামেননি। প্রধানমন্ত্রী সরাসরি প্রচারে না নেমে এভাবেই নিজের বক্তব্য তুলে ধরলেন। এখানেই থামেননি মোদি। তিনি আরও বলেন, ‘পরিবারতন্ত্রের রাজনীতি চাকরির নামে এ ভাবেই লুঠ করছে যুবসমাজকে।’ তিনি বাংলার নাম সরাসরি না বললেও রাজনৈতিক মহলের মতে তিনি বাংলাকেই নিশানা করেছেন। শুধু সরকার নয়, শাসকদল তৃণমূলকেও আক্রমণ শানিয়েছেন বলে বিশেষজ্ঞদের মত।

abhishek modi

একদিকে পঞ্চায়েত নির্বাচনের প্রচারও হল, অন্যদিকে তাঁদের প্রধান প্রতিপক্ষ কারা সেটাও বুঝিয়ে দিলেন। টাকার বিনিময়ে চাকরির অভিযোগ এই রাজ্যে উঠেছে। আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ঠুকতে তিনি বললেন পরিবারতন্ত্রের রাজনীতির কথা। সুতরাং নাম না করলেও প্রধানমন্ত্রীর মন্তব্য গায়ে মেখেছে তৃণমূল কংগ্রেস। তারই প্রতিবাদ আজ অভিষেকের এই টুইট।

এরপরই রাতে টুইট করে জবাব দিয়েছেন অভিষেক। সেই টুইটে ৩০ জন বিজেপি নেতার ছবি দিয়ে নাম প্রকাশ করেছেন তিনি। মোদীর পরিবারতন্ত্র মন্তব্যের পাল্টা এই টুইটে তিনি দেখিয়েছেন বর্তমান বিজেপি নেতারা করে কোন পদে রয়েছেন। আর তাঁদের পরিবারের লোকজন কে কোন পদে রয়েছেন বা ছিলেন। এর পর অভিষেক লিখেছেন, “শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী, মাঝেমধ্যে নিজেরই নিজের পরামর্শ নেওয়া উচিত। যেটা বলছেন আগে সেটা নিজে শুধরান।’

তিনি টুইটে একাধিক ছবির কোলাজ করে বিঁধেছেন প্রধানমন্ত্রীকে। যাঁদের ছবি তিনি পোস্ট করেছেন তাঁরা এখন মোদি জমানায় নানা বিশেষ পদে বসে রয়েছেন। বিজপি নেতা থেকে তাঁদের পরিবারের সদস্যদের সেখানে তুলে ধরা হয়েছে। আর সেখানে তিনি লেখেন, ‘‌মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি, কখনও কখনও মানুষের নিজেরই নিজের পরামর্শ নেওয়া উচিত। কী প্রচার করবেন দয়া করে তার সঠিক প্রস্তুতি নেওয়া উচিত।’‌

Avatar
Sudipto

সম্পর্কিত খবর