বানচাল অনুপ্রবেশের চেষ্টা! জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনার গুলিতে খতম ৫ জঙ্গি, উদ্ধার অধুনিক অস্ত্র

বাংলা হান্ট ডেস্ক : ফের রক্তাক্ত জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir)। এবার ভূস্বর্গের কুপওয়ারা জেলায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াইয়ে নিহত হল ৫ জঙ্গি। আরও জঙ্গি লুকিয়ে থাকতে পারে এই সন্দেহে চলছে চিরুনি তল্লাশি। ভারতীয় সেনা (Indian Army) সূত্র খবর ঘটনাস্থল থেকে একা আধুনিক হাতিয়ার উদ্ধার হয়েছে।

ভারতীয় সেনা সরকারি ভাবে জানিয়েছে আজ শুক্রবার সকালেই কুপওয়ারা জেলায় জঙ্গিরদের গতিবিধির খবর আসে। জম্মু-কাশ্মীর পুলিস এবং ভারতীয় সেনার সম্মিলিত বাহিনী এলাকায় পৌঁছে তল্লাশি শুরু করে। ঘিরে ফেলা হয় চারিদিক। বেরোবার পথ বন্ধ বুঝতে পেরেই নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

   

জঙ্গিদের গুলির জবাব গুলিতেই দিতে থাকে সেনা। বেশ কিছুক্ষণ ধরে চলে এই গুলির লড়াই। অবশেষে এক এক করে ৫ জঙ্গিই মারা যায়। তাদের কাছ থেকে উদ্ধার হয় একাধিক অত্যাধুনিক অস্ত্র। চলতি সপ্তাহে এই নিয়ে দ্বিতীয় সাফল্য পেল ভারতীয় সেনা।

indian army 2

কাশ্মীর পুলিসের অতিরিক্ত ডিজি জানান, ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে আছে। তাদের সন্ধানে ওই এলাকা ঘরে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এই বছর কুপওয়ারা সেক্টর দিয়ে কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশের এটাই প্রথম চেষ্টা বলে জানিয়েছেন তিনি। এদিন সকালেই পুলিস জানিয়েছিল, কুপওয়ারা জেলায় সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা কর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে।

কাশ্মীর জোন পুলিসের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছিল যে, ‘কুপওয়ারা জেলার নিয়ন্ত্রণরেখার কাছএ জুমাগুন্ড এলাকায়, কুপওয়ারা পুলিসের থেকে পাওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়েছিল সেনা ও পুলিসের একটি যৌথ বাহিনী। দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। পরে আরও বিশদ বিবরণ জানানো হবে।’

এর আগে ১৩ জুন, কুপওয়ারা জেলার সীমান্ত এলাকায় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ অভিযানে দুই সন্ত্রাসবাদী নিহত হয়। ভারতীয় সেনার দাপটে রুখে দেওয়া গেল চলতি বছরের প্রথম অনুপ্রবেশের চেষ্টা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর