এবার বিশাল দাবি জানিয়ে জামিন চাইলেন কেষ্ট কন্যা সুকন্যা! মাথায় হাত পড়লো ED-র

বাংলা হান্ট ডেস্কঃ গরু পাচার মামলায় (Cow Smuggling Case) বর্তমানে তিহাড় বন্দি বীরভূমের দোর্দণ্ডপ্রতাপশালী নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ও মেয়ে সুকন্যা মণ্ডল (Sukanya Mondal)। বিগত কিছুমাস থেকে নানা কারণ দেখিয়েও আদালত থেকে জামিন পাননি কেউও। সোমবার ফের একবার দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্টে ছ-সপ্তাহের জন্য অন্তবর্তী জামিনের (Interim Bail) আবেদন করেছেন সুকন্যা মণ্ডল। ‘আইনি লড়াইয়ের টাকা নেই’, এই যুক্তি দিয়েই এবার ছাড়া পেতে চেয়েছেন কেষ্ট কন্যা।

সুকন্যার দাবি, নিজের আইনি লড়াইয়ে প্রয়োজনীয় অর্থের ব্যবস্থা করতে চান। তাই অবিলম্বে অন্তবর্তী জামিন দরকার। এদিন দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে দায়ের করা লিখিত আবেদনে সুকন্যা জানিয়েছেন, ইডি তার যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করায় তিনি কার্যত ‘কপর্দকশূন্য’, এমনকি নিজের আইনজীবীদের ‘ফি’ জোগাতেও তিনি অক্ষম।

   

অনুব্রত কন্যা আরও জানান, ভবিষ্যতে মামলা চালানোর জন্য বা কোনও নামী আইনজীবীকে নিয়োগ করার জন্যও তার হাতে পর্যাপ্ত টাকা নেই। তাই অবিলম্বে তার জামিনের ব্যবস্থা করা হোক। শুধু তাই নয়, রাউজ অ্যাভিনিউ আদালতে দায়ের করা আবেদনে সুকন্যা আরও জানিয়েছেন তার বাবা এবং তিনি নিজে জেলে থাকায় তাদের আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব এবং ঘনিষ্ঠরা কেউই আর্থিক সাহায্য করছেন না।

তারা অসহায় এবং পাশে দাঁড়ানোর মতো কেজ নেই। তাই আগামী ছ-সপ্তাহের জন্য অন্তবর্তী জামিন পেলে মামলা লড়ার জন্য প্রয়োজনীয় অর্থের সংস্থান করতে পারবেন। তাই তাকে নির্দিষ্ট সময়ের জন্য অন্তবর্তী জামিন দেওয়া হোক। পাশাপাশি তিনি সম্পূর্ণভাবে আদালতের নির্দেশ মেনে চলবেন বলেও জানিয়েছেন।

Sukanya Mondal

সমস্ত দিক বিচার করে সুকন্যার আবেদনের পরিপ্রেক্ষিতে রাউজ অ্যাভিনিউ আদালতের বিশেষ সিবিআই বিচারক রঘুবীর সিং নোটিস দিয়ে ইডির জবাব তলব করেছেন। আগামী ১০ জুলাই এই মামলার পরবর্তী শুনানিতে কী হয় সেটাই এখন দেখার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর