ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন! এই বিশেষ রেকর্ড গড়ে যোগ্য জবাব দিলেন BCCI-কে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের হতাশা ভুলে নতুন করে অভিযান শুরু করতে মরিয়া রোহিত শর্মার দল। দুর্বল ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম দিনে রীতিমতো দাপুটে পারফরম্যান্স করেছে ভারত। ক্রেগ ব্র্যাথওয়েটদের মাত্র ১৫০ রানে অলআউট করে প্রথম দিনের শেষে কোনও উইকেট না খুঁইয়ে ৮০ রান তুলে ফেলেছে নবাগত যশস্বী ও রোহিত শর্মার জুটি।

এই সিরিজের দলে একাধিক এমন তারকা রয়েছে যারা প্রথমবার ভারতীয় দলের ড্রেসিংরুমে বসার এবং মাঠে নামার সুযোগ পাচ্ছেন। এই ম্যাচের দুজন অভিষেককারী হলেন যশস্বী জয়সওয়াল ও ঈশান কিষান। ঈশান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের স্কোয়াডে ছিলেন। কিন্তু মাঠে নামা হয়নি তার সেদিন। অপরদিকে নিজের প্রথম সিরিজের প্রথম ম্যাচেই মাঠে নামার সুযোগ পেয়ে গিয়েছেন জয়সওয়াল।

   

আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম‍্যান্সের পর তার দলে আসাটা নিশ্চিত হয়ে গিয়েছিল। খারাপ ফর্মের কারণে বাদ পড়া চেতেশ্বর পূজারার জায়গায় দলে এসেছেন যশস্বী। আজ তার কাছ থেকে বড় রানের ইনিংস আশা করবে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। তিনি দলে আশায় শুভমান গিলকে পাঠিয়ে দেওয়া হয়েছে পূজারার জায়গায় অর্থাৎ তিন নম্বরে।

অপরদিকে ভারতীয় দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম‍্যান্স করে সমালোচকদের জবাব দেওয়ার চেষ্টা করছেন পূজারা। দলীপ ট্রফির সেমিফাইনালে মধ্যাঞ্চলের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় ইনিংসে পশ্চিমাঞ্চলের হয়ে অসাধারণ শতরান করেছিলেন তিনি। বর্তমানে দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে ফাইনালের প্রথম ইনিংসে মাত্র ৯ রান করে ড্রেসিংরুমে ফিরেছেন তিনি। কিন্তু গড়ে ফেলেছেন একটি বড় রেকর্ড।

pujara b

আজ দলীপ ট্রফির ফাইনালে নিজের ষষ্ঠ রান পূর্ণ করার সঙ্গে প্রথম শ্রেণীর ক্রিকেটে রানের বিচারে ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি ওয়াসিম জাফরকে টপকে ব্যাটারদের তালিকায় পঞ্চম স্থানে উঠে এলেন চেতেশ্বর পূজারা।

ভারতের ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকা:

১) সুনীল গাভাস্কার- ২৫৭৮৬
২) সচিন তেন্ডুলকার- ২৫৩৯৪
৩) রাহুল দ্রাবিড় – ২৩৭৯৪
৪) ভিভিএস লক্ষ্মণ- ১৯৭৩০
৫) চেতেশ্বর পূজারা – ১৯৪১১

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর