‘১২ বছর ধরে কাজ করছি, হতেও পারে জাতীয় পুরস্কার পেলাম’, নিজের ‘যোগ্যতা’ নিয়ে দাবি সায়ন্তিকার

বাংলাহান্ট ডেস্ক: এ বছর মহানায়ক সম্মান (Mahanayak Samman) প্রাপকদের মধ্যে অন্যতম নাম সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)। টলিউড অভিনেত্রী হওয়ার পাশাপাশি তাঁর আরেকটি পরিচয়, তিনি রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদিকা। এক সময় সিনেমায় নায়িকা হিসেবে দেখা গেলেও এখন আর তেমন ডাক পান না সায়ন্তিকা। তবুও তাঁকে মহানায়ক সম্মান পেতে দেখে অবাক হয়ে গিয়েছিলেন সকলেই। ট্রোলও কম হয়নি। উঠেছিল ‘যোগ্যতা’ নিয়ে প্রশ্ন। এবার পালটা জবাব দিলেন সায়ন্তিকা।

সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, অনুরাগীদের থেকে নিন্দুকদের তিনি বেশি ভালবাসেন। কারণ অনুরাগীরা শুধু ভালটাই দেখেন। আর সমালোচকরা ভুল ত্রুটিগুলো তুলে ধরেন। তাঁর মতে, অভিনেতাদের কোনো পার্সোনাল লাইফ নেই। সাধারণ মানুষের প্রতি তাদের দায়বদ্ধতা রয়েছে বলেই মনে করেন সায়ন্তিকা।

   

Sayantika banerjee getting mahanayak samman

অভিনয় ইন্ডাস্ট্রির ব্যাপারে সায়ন্তিকা বলেন, তিনি বিগত ১২ ধরে এই ইন্ডাস্ট্রিতে রয়েছেন। অনেকে হারিয়ে গিয়েছেন। কিন্তু তিনি তবুও টিকে গিয়েছেন। সায়ন্তিকার কথায়, নিজের ‘ড্রিম রোল’ তিনি এখনো পাননি। সিনেমা কতগুলো করেছেন সেটা তাঁর কাছে গুরুত্বপূর্ণ নয়। এমনো হতে পারে যে দু বছর পর তিনি এমন একটা ছবি করলেন যেটার জন্য জাতীয় পুরস্কার পেয়ে গেলেন, মন্তব্য সায়ন্তিকার।

এখন অভিনয়ের থেকে রাজনীতিতেই বেশি মন সায়ন্তিকার। একুশের নির্বাচনে বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে ভোটে দাঁড়ালেও জয়ের মুখ দেখেননি তিনি। কিন্তু তারপরেও প্রায়ই বাঁকুড়ায় দেখা যায় তাঁকে। সায়ন্তিকা বলেন, বাঁকুড়াকে নিয়ে তিনি খুব স্বার্থপর। তাঁর হৃদয়ের খুব কাছের বাঁকুড়া। মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছেন তিনি, সেটাই করছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই রাজনীতিতে এসেছেন তিনি। সায়ন্তিকার মতে, টাকা দিয়ে নয়, শিল্পীদের পাওয়া যায় সম্মান আর ভালবাসা দিয়ে। সেটা মুখ্যমন্ত্রী দিয়েছেন। টলিউড ইন্ডাস্ট্রির জন্য অনেক কাজ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, দিদির ঢালাও প্রশংসা করেন সায়ন্তিকা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর