মানবিক মমতা! বেহালার মৃত শিশুর পরিবারের সঙ্গে কথা বলে জখম বাবার চিকিৎসার দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্ক : বেহালায় লরির চাকায় পিষ্ট হয়ে মৃত স্কুল পড়ুয়ার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুক্রবার মৃত শিশুর বাড়িতে গিয়েছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। সেই সময়েই মুখ্যমন্ত্রী ফোনে কথা বলেন পরিবারের লোকেদের সঙ্গে।

ঘটনায় ঘাতক গাড়ির অভিযুক্ত চালকের দৃষ্টান্তমূলক শাস্তি হবে বলেও জানিয়েছেন মন্ত্রী। বললেন, ‘মুখ্যমন্ত্রী পরিবারের সঙ্গে কথা বলেছেন। মুখ্যমন্ত্রী নিজে সমস্ত ব্যাপারটির তদারকি করছেন। শিশুর বাবা এখনও হাসপাতালে আছেন। তাঁর চিকিৎসার সমস্ত দায়িত্ব রাজ্য সরকার নিয়েছে।’

   

লরির ধাক্কায় মৃত সৌরনীলের পরিবারের সঙ্গে দেখা করে বেরিয়ে কার্যত ভেঙে পড়েছেন অরূপ বিশ্বাস। অত্যন্ত ভারাক্রান্ত তাঁর মন। বলছেন, ‘বাড়িতে ঢুকে আমার হাত-পা কাঁপছিল। শিশুর মা এখনও প্রায় অজ্ঞান অবস্থায় রয়েছেন। এ দৃশ্য দেখার পর কোনও ভাষা নেই।’ মৃত শিশুর পরিবারের সঙ্গে দেখা করে বেরিয়ে রাতে এসএসকেএম হাসপাতালেও যান তিনি।

police

এদিকে শুক্রবারের ওই ভয়ঙ্কর পথ দুর্ঘটনার পর ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিসি গাফিলতির অভিযোগ তুলতে শুরু করেছে স্থানীয় লোকজনরা। যদিও মন্ত্রী অরূপ বিশ্বাস বলছেন, ‘প্রশাসন সবরকমভাবে সর্ব স্তরের মানুষের জন্য কাজ করে। অভিযোগ সব সময়েই কিছু না কিছু থাকে, আগামীতেও থাকবে। তবে প্রশাসনের তরফ থেকে সবসময় লক্ষ্য রাখা হয়।’

গতকাল এক মর্মান্তিক পথ দুর্ঘটনায় বেহালার স্কুল পড়ুয়ার মৃত্যুর পর থেকেই কার্যত রণক্ষেত্রের আকার নিয়েছিল এলাকা। পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছিলেন বিক্ষুব্ধ মানুষজন। ব্যাপক জনরোষের মধ্যে পড়তে হয়েছিল পুলিসকে। পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাসের শেল ফাটাতে হয় পুলিসকে। আর এসবের মধ্যেই একটি অভিযোগ উঠে আসছিল, যে দুর্ঘটনাস্থলের অদূরেই একটি বেসরকারি স্কুলের সামনে ট্র্যাফিক নিয়ন্ত্রণের জন্য পুলিসি বন্দোবস্ত থাকে। কিন্তু সরকারি স্কুলের সামনে তা থাকে না।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর