ভারতীয় দলে বাড়ছে গোষ্ঠীদ্বন্দ্ব! এবার হার্দিকের বিরুদ্ধে সরাসরি বিরূপ মন্তব্য এই তারকার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে একেবারেই সন্তুষ্ট নয় ভারতীয় ক্রিকেট সমর্থকরা। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে যেভাবে ভারতকে বিপর্যয়ের মুখোমুখি পড়তে হয়েছে, তা দেখার পর থেকে ভারতীয় দলের ভবিষ্যৎ নিয়ে আরো অনেক বেশি চিন্তিত হয়ে পড়েছেন তারা। টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারানো যায়নি। ওডিআই সিরিজ বেশ ঘাম ঝরিয়ে জিততে হয়েছে। আর তারপরে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রী ভাবে হার দেখেছে হার্দিক পান্ডিয়ার দল।

হার্দিক পান্ডিয়ার অজুহাত:
সবচেয়ে বড় সমস্যার বিষয় হলো ভারতীয় দলের মনোভাব। টি-টোয়েন্টি সিরিজ হারার পর একেবারেই আফসোস দেখা যায়নি ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার মুখে। বরং ম্যাচ পরবর্তী সাক্ষাৎকার দিতে এসে তিনি বলেছেন যে হার থেকে তারা শিক্ষা নেবেন। এই মন্তব্য অনেকেই পছন্দ করতে পারেননি।

মুখ খুললেন অশ্বিন:
এবার হার্দিক পান্ডিয়ার এই মন্তব্য শোনার পর সরাসরি প্রকাশ করেছেন ভারতের এক নম্বর টেস্ট স্পিনার রবি অশ্বিন। ভারতীয় এই অফ স্পিনার এখন সীমিত ওভারের ক্রিকেটে আর জায়গা পান না। টেস্ট ফরম্যাটই হলো তার নিজেকে প্রমাণের সবচেয়ে বড় মঞ্চ। কিন্তু সীমিত ওভারের ফরম্যাটে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করা হার্দিকের এই মন্তব্য শুনে তিনিও নিজেকে স্থির রাখতে পারেননি।

ashwin india

আরও পড়ুন: ধোনির এই বিশেষ চাল নকল করতে গিয়ে মুখ পোড়ালেন হার্দিক! ফিরলো ২৬ বছরের পুরোনো লজ্জা

ধোনি কি বলেছিলেন:
হার্দিক পান্ডিয়ার এই মন্তব্য শোনার পরে অশ্বিন একটি সাক্ষাৎকারে বলেছেন, “একবার মহেন্দ্র সিংহ ধোনি আমায় বলেছিলেন যে একটা হার থেকে প্রত্যেকেই শিক্ষা নিতে পারে। কিন্তু বিষয়ই তারাই হয় যারা জয়ের পর উচ্ছ্বাসে ভেসে না গিয়ে সেখান থেকেও শিক্ষা নেয়।” তার এই মন্তব্য যে হার্দিক পান্ডিয়ার প্রতি তা বুঝতে গিয়ে কোন বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন পড়ে না।

আরও পড়ুন: দল ও BCCI-এর স্বার্থে বড় ত্যাগ স্বীকার করলেন বিরাট কোহলি! আর দেখা যাবে না হাসিমুখে

পরবর্তী লক্ষ্য:
ভারতের মূল দলের পরবর্তী লক্ষ্য হল এশিয়া কাপ জয়। আগস্ট মাসের শেষ থেকে আরম্ভ হতে চলা এই টুর্নামেন্টটি মনেপ্রাণে জিততে চাইবেন রোহিত শর্মারা। হার্দিক পান্ডিয়া সেই দলের অংশ হিসেবে থাকবেন। সেই টুর্নামেন্টের শেষে ও হেরে গিয়ে ভারতীয় দল অজুহাত দেয় কিনা তা জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেটপ্রেমীরা।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর