প্রাথমিকে নিয়োগ নিয়ে বড় খবর! পুজোর আগেই ১৩০০০ চাকরি, কপাল খুলবে এই প্রার্থীদের

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে শিক্ষক দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্যে। ন্যায্য চাকরির দাবিতে দীর্ঘদিন রাস্তায় বসে রয়েছেন চাকরিপ্রার্থীরা। ওদিকে আদালতে চলছে একের পর এক মামলা। তবে এরই মাঝে উচ্চ প্রাথমিকের (Upper Primary Recruitment) পরীক্ষার্থীদের জন্য ভালো খবর। পুজোর আগেই হতে চলেছে নিয়োগ।

প্রসঙ্গত ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মেধাতালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)। এই আবহে এবার পুজোর আগেই উচ্চ প্রাথমিকে নিয়োগ হতে পারে বলে মনে করা হচ্ছে। দীর্ঘ ৯ বছর ধরে আটকে নিয়োগ। এবার পুজোর আগেই ২০২৩ সালে তার কোনও সুরাহা হয়ে কিনা সেটাই দেখার।

   

উল্লেখ্য, সেই ২০১৪ সালের পর থেকে থেকে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ রূপে বন্ধ। যদিও বর্তমানে শুন্যপদের সংখ্যা ১৪ হাজারেরও বেশি। তবুও কোনও না কোনও কারণে আটকে রয়েছে নিয়োগ। দীর্ঘ ৯ বছর ধরে নিয়োগ না হওয়ায় ক্ষোভে ফুসছে চাকরিপ্রার্থীরা। অবিলম্বে নিয়োগ হোক, এই দাবিতেই সরব সকলে।

আরও পড়ুন: দুর্যোগপূর্ণ আবহাওয়া! রেকর্ড ভাঙা বৃষ্টি রাজ্যের ৮ জেলায়, তড়িঘড়ি সতর্কতা জারি হাওয়া অফিসের

কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী স্কুল সার্ভিস কমিশন যে মেধাতালিকা প্রকাশ করেছে সেখানে ১৩,৩৩৯ জনের নাম রয়েছে। তবে সম্প্রতি এই মেধাতালিকা নিয়ে বেশ কিছু অভিযোগ জমা পড়েছে কমিশনে। কমিশন সূত্রে খবর, খুব শীঘ্রই সমস্ত অভিযোগের উত্তরও দেওয়া হবে।

Tet certificate will valid for whole life SSC Change the rule

আরও পড়ুন: ফের নয়া ছুটি ঘোষণা! বন্ধ থাকবে গোটা রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান, অফিস, খুশিতে আত্মহারা বঙ্গবাসী

ওদিকে এরপর আগামী ২৫ সেপ্টেম্বর মেধাতালিকা সংক্রান্ত মামলার শুনানি রয়েছে। মোট কুড়িটিরও কম অভিযোগ জমা পড়েছে বলে জানা যাচ্ছে। যদি ধরে নেওয়া যায়, মামলার শুনানির পর মেধাতালিকায় কিছু পরিবর্তন আসতে পারে তাহলে সে ক্ষেত্রেও খুব বেশি সময় লাগবে না। তাই শীঘ্রই দুর্গাপূজার আগেই কমিশন নিয়োগ প্রক্রিয়া শুরু করে দিতে পারে এই সম্ভাবনাই এখন জোড়ালো।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর