ধ্বংসাত্মক ব্যাটিং শুভমান গিলের! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টপকে গেলেন রোহিত শর্মা-কে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) তিন ম্যাচের ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলতে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মাঠে নেমেছে। এই ম্যাচেও রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়ার মতো তারকারা অনুপস্থিত থাকায় নেতৃত্বের দায়িত্বে লোকেশ রাহুল। আর টসে জিতে এদিন তিনি প্রথম ম্যাচে প্রথমে বোলিং করে জেতার পর আজ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

রুতুরাজ গায়কোয়াড গত ম্যাচে অসাধারণ অর্ধশতরান করেছিলেন। কিন্তু এই ম্যাচে তিনি বেশিক্ষণ টিকতে পারলেন না। তারকা ফাস্ট বোলার হ্যাজেলউডের শিকার হয়ে ড্রেসিংরুমে ফিরেছেন তিনি। কিন্তু সেই ঘটনা কোনও প্রভাব ফেলেনি শুভমান গিলের মনে। ইন্দোরের পাটা উইকেটে তিনি অস্ট্রেলিয়ার বোলারদের নাস্তানাবুদ করে দেন।

   

তবে আক্রমণের শুরুটা করেছিলেন শ্রেয়স আইয়ার। গিল প্রথমদিকে দেখে শুনে ব্যাটিং করেন, কিন্তু যখন আক্রমণ শুরু করেন তখন তার ব্যাটের সামনে থেকে নিস্তার পায়নি কোনও অজি বোলার। হ্যাজেলউডের স্পেল শেষ হওয়া মাত্র তিনি পুরোদমে আক্রমণ শুরু করেন বোলারদের ওপর এবং রোহিত শর্মাকে পেছনে ফেলে দেন একটি বিশেষ ক্ষেত্রে।

gill rohit asia

৩৭ বলে এই ওডিআই সিরিজে নিজের দ্বিতীয় হাফসেঞ্চুরিটি পেয়ে যান তিনি। ৫০ রানের গণ্ডি পেরোনোর সময় তিনি মেরেছিলেন মোট চারটি ছক্কা। আজ নিজের দ্বিতীয় ছক্কাটি মারা মাত্রই রোহিত শর্মাকে টপকে চলতি বছরে তিনি ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারা ক্রিকেটার হয়ে যান।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে বুমরার মতো মারাত্মক বোলার হাতে পেলো BCCI, দেওয়া হলো শেষ সুযোগ

তার পাশাপাশি আজ অনবদ্য ছন্দে দেখিয়েছে শ্রেয়স আইয়ারকেও। গিল মাঠে এসে সেট হতে সময় নিয়েছিলেন। কিন্তু শ্রেয়স শুরু থেকেই ছিলেন আগ্রাসী এবং ভেবেই নেমেছিলেন যে বিশ্বকাপের আগে নিজের যোগ্যতা প্রমাণ করবেন। নিজের ইনিংসের ৪১ তম বলে শুভমানের মতোই ছক্কা মেরে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। বিশ্বকাপ যদি এই ধরনের পাটা উইকেটে খেলা হয় তাহলে তাকে যে পুরোপুরি অস্বীকার করতে পারবে না ভারতীয় দল সেটা আজ আরও একবার বুঝিয়ে দিলেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর