‘আর এক ঘন্টাও অতিরিক্ত সময় নয়’, শেষ রক্ষা হল না, ডিভিশন বেঞ্চের নির্দেশে মহা বিপাকে অভিষেক

বাংলাহান্ট ডেস্ক: হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আজ সেই মামলাতেই বিরাট ধাক্কা অভিষেকের। যদিও ৯ অক্টোবর হাজিরা দিতে হচ্ছেনা অভিষেককে।

গতকাল এই মামলার শুনানিতে অভিষেকের আইনজীবী জানিয়েছিলেন, ‘ইডি তরফে যে নথি চাওয়া হয়েছে, সেগুলি জমা দিতে ২ সপ্তাহ সময় চাই।’ তবে এদিন সেই মামলার দীর্ঘ শুনানির শেষে রায়দান স্থগিত রাখলেও মৌখিক ভাবে কিছু পর্যবেক্ষণের কথা জানায় বেঞ্চ।

   

আদালতের সাফ নির্দেশ, এক ঘন্টাও অতিরিক্ত সময় দেওয়া যাবে না। হাইকোর্টের মন্তব্য, ‘‘আগামী ১০ অক্টোবরের মধ্যে অভিষেককে সমস্ত নথি ইডির কাছে জমা দিতে হবে। যদি কোনও কারণে নথি জমা দিতে না পারে তাহলে ইডির সঙ্গে এই বিষয়ে আলোচনা করতে হবে।”

আরও পড়ুন: অভিষেক মামলায় ত্রুটি! নেতার পরিবর্তে কার সই রয়েছে আবেদনপত্রে? হাইকোর্টে তোলপাড় 

আদালত আরও জানায়, “অভিষেকের জমা দেওয়া নথিতে যদি ইডি সন্তুষ্ট না হয় তাহলে তাকে হাজিরা দিতে বলতে পারে। তবে অভিষেককে ১৯ অক্টোবর, অর্থাৎ পুজোর আগে বা ২৬ অক্টোবর একেবারে পুজোর পরে সমন পাঠাতে হবে।’’

আরও পড়ুন: মঙ্গলেও চলবে তাণ্ডব! ভাসবে রাজ্য, কাল কোন কোন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা? জানান হাওয়া অফিস

abhishek justice sinha ed

গতকাল ডিভিশন বেঞ্চের দেওয়া পরামর্শের পর বৃহস্পতিবার ইডির বক্তব্য শুনতে চেয়েছিলেন বিচারপতি। এদিন ইডির বক্তব্য শোনার পর ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি শেষ হয়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর